পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Mamata Banerjee Home Secuirity: আরও জোরদার নিরাপত্তা, মুখ্যমন্ত্রীর বাড়ির সুরক্ষার দায়িত্বে টিম উইনার্স

বাড়ানো হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা ৷ এবার তাঁর বাড়ির চারপাশের ওলিগলিতে টহল দেবে কলকাতা পুলিশের মহিলা উইনার্স বাহিনী (Kolkata Police Winners Team)৷

Etv Bharat
মহিলা উইনার্স

By

Published : Feb 6, 2023, 10:52 AM IST

Updated : Feb 6, 2023, 5:39 PM IST

কলকাতা, 6 ফেব্রুয়ারি: শুধু রাজপথ নয়, এবার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির চারপাশের সুরক্ষার দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের প্রমিলা বাহিনী তথা উইনার্স টিম (Kolkata Police Lady Winners Team)৷ লালবাজার সূত্রের খবর, নবান্ন থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ৷ খুব তাড়াতাড়ি কালীঘাটে মুখ্যমন্ত্রী বাড়ির চারপাশে দেখা যাবে উইনার্স বাহিনীকে । এই বিষয়ে কলকাতা পুলিশের কোনও উচ্চপদস্থ আধিকারিক মন্তব্য করতে না চাইলেও নিজের উইনার্স বাহিনীর দায়িত্ব থাকা এক আধিকারিক জানান, প্রথম থেকেই উইনার্স টিমের 12 জন কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে ছিল । এবার সেই নিরাপত্তা ব্যবস্থাকে পাকাপাকি করার জন্য ওই 12 জনের সঙ্গে আরও কয়েকজনকে সংযুক্ত করা হবে ।

উইনার্স বাহিনীর দায়িত্ব:

এই মহিলা উইনার্স বাহিনীর (The Winners of Kolkata Police) দায়িত্ব হবে মুখ্যমন্ত্রীর বাড়ির চারপাশের নিরাপত্তা ব্যবস্থাকে আরও মজবুত করা । তাছাড়াও মুখ্যমন্ত্রীর বাড়ির কালীঘাট সংলগ্ন এলাকায় স্কুটি চালিয়ে টহল দিতেও দেখা যাবে তাদের ৷ সম্প্রতি মুখ্যমন্ত্রীর বাসভবনে লোহার রড নিয়ে ঢুকে যাওয়া এক ব্যক্তির সন্ধান পাওয়ার পর থেকে এমনিতেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থার অনেকটাই কড়াকড়ি করা হয়েছে । তবে এবার বাড়ির চারপাশের এলাকায় উইনার্স টিমের সদস্যরা ওলিতে গলিতে স্কুটি চালিয়ে টহল দিলে সেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হবে বলে, লালবাজার সূত্রের খবর ।

উইনার্স বাহিনীর পথচলা শুরু ও কাজ:

কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমার 2018 সালের 11 জুলাই উইনার্স বাহিনীর উদঘাটন করেন । প্রথমে এই উইনার্স বাহিনীর কাজ ছিল রাস্তার ওলিগলি এবং বিশেষ করে পথে মহিলা বা নারী সুরক্ষা নিশ্চিত করা । বিশেষত কোনও পার্ক বা মহিলা স্কুল-কলেজ সংলগ্ন এলাকায় রোমিওদের হাতেনাতে ধরার ব্যাপারে মুন্সিয়ানাও দেখিয়েছিলেন টিমের সদস্যরা । তাঁদের কাজ বিভিন্ন মহলে প্রশংসিতও হয়েছিল ।

তবে এই বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে যে, শহরের রাজপথে মহিলা সুরক্ষায় যাদেরকে কাজে লাগানো হত, তাদেরকেই যদি মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে রাখা হয় তাহলে শহরের রাজপথে তাদের যে বিশেষ দায়িত্ব ছিল তাতে ঘাটতি হবে না তো ? যদিও এই বিষয়ে প্রকাশ্যে মুখ খুলতে চাননি কোনও উচ্চপদস্থ আধিকারিক ।

আরও পড়ুন :রাতের শহরে নারী সুরক্ষায় পিস্তল হাতে থাকবে উইনার্স টিম

Last Updated : Feb 6, 2023, 5:39 PM IST

ABOUT THE AUTHOR

...view details