পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

KMC: ফ্যাক্টরি আইন সংক্রান্ত মামলায় জয় পৌর কর্মী-ইঞ্জিনিয়ারদের, দাবি বাম পৌর ইউনিয়নের

বাম ইঞ্জিনিয়ার সংগঠন কেএমসি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিস অ্যাসোসিয়েশন ওভার টাইম, হলিডে অ্যালাউন্স জাতীয় একাধিক খাতে ফ্যাক্টরি আইন অনুসারে কলকাতা পৌরনিগমের(KMC) কর্মীদের প্রাপ্য টাকা দেওয়া নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল ৷ তাতেই জয় পেল তাঁরা ৷

By

Published : Sep 9, 2022, 10:57 PM IST

Etv Bharat
কলকাতা পৌরনিগম

কলকাতা, 9 সেপ্টেম্বর: ওভার টাইম, হলিডে অ্যালাউন্স জাতীয় একাধিক খাতে ফ্যাক্টরি আইন অনুসারে পৌর কর্মীদের প্রাপ্য দেওয়া বন্ধ করেছিল কলকাতা পৌরনিগম । গতানুগতিক না দিয়ে নতুন নির্দেশিকা জারি করে নির্দিষ্ট হার ঠিক করা হয়েছিল কত টাকা দেওয়া হবে ।

সেই সিদ্ধান্তের বিরুদ্ধে বাম ইঞ্জিনিয়ার সংগঠন কেএমসি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিস অ্যাসোসিয়েশনের তরফে আদালতের দ্বারস্থ হয়(kolkata Municipal workers and engineers win Factory Act cases)। শুক্রবার সংগঠনের সম্পাদক মানস সিনহা দাবি করেন, মহামান্য আদালত তাঁদের পক্ষে রায় দিয়েছে । এসএইরা একাংশ ফ্যাক্টরি আইনের অধীনে বিভিন্ন পাম্পিং স্টেশন, গ্যারেজ ও অসফাল্টাম ইত্যাদি বিভাগে কর্মরত । কর্তৃপক্ষ তাঁদের অনৈতিকভাবে ওভারটাইম এবং হলিডে অ্যালাউন্স দিচ্ছে না । তাঁদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে মাত্র 800 টাকা দিচ্ছিল । তার বিরুদ্ধেই তাঁরা আইনের দ্বারস্থ হন । অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমরা এই মামলায় জিতেছি । আদালত এদের বকেয়া সমেত ইঞ্জিনিয়ারদের বকেয়া টাকা পৌর কর্তৃপক্ষকে প্রদান করতে বলেছেন ।

আদালতের এই রায় নিয়ে কলকাতা পৌরনিগমের কমিশনার বিনোদ কুমারের সঙ্গে দেখা করেন তাঁরা । এরপর মানস সিনহা জানান, কিছু উচ্চপদস্থ আধিকারিক শাসকদলের তাঁবেদারি করতে গিয়ে সাধারণ পৌর শ্রমিক ও কর্মচারীদের টাকা লুঠ করছেন ।

আরও পড়ুন :আজ আরও এক, একই ওয়ার্ডে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত 2

ABOUT THE AUTHOR

...view details