পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 11, 2020, 10:22 PM IST

ETV Bharat / state

পৌর স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের কড়া নির্দেশ কলকাতা পৌরনিগমের

কলকাতায় কোরোনা পরিস্থিতির দিন দিন অবনতি ঘটছে । এই অবস্থায় যুদ্ধকালীন তৎপরতায় কোরোনা প্রতিরোধ করতে নয়া নির্দেশিকা জারি করল কলকাতা পৌরনিগম ।

পৌর স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের কড়া নির্দেশ কলকাতা পৌরনিগমের
পৌর স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের কড়া নির্দেশ কলকাতা পৌরনিগমের

কলকাতা, 11 মে: সত্বর কর্মীদের কাজে যোগ দেওয়ার নির্দেশ জারি করল কলকাতা পৌরনিগম । দ্রুত কাজে যোগদান না করলে সেইসব কর্মীদের ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে । স্পষ্ট জানিয়ে দেন বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান ফিরহাদ হাকিম ।

কলকাতায় কোরোনা পরিস্থিতির দিন দিন অবনতি ঘটছে । এই অবস্থায় যুদ্ধকালীন তৎপরতায় কোরোনা প্রতিরোধ করতে নয়া নির্দেশিকা জারি করল কলকাতা পৌরনিগম । প্রতিদিনই পৌরনিগমের বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর পরিস্থিতি মোকাবিলায় জরুরি বৈঠকে বসছে । এদিন বৈঠকের শেষে বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান ফিরহাদ হাকিম জানিয়েছেন, স্থায়ী এবং অস্থায়ী সমস্ত পৌরকর্মীদেরকে কাজে যোগ দিতে হবে ।

কোরোনা মোকাবিলায় আজ বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের বৈঠকের পর চেয়ারম্যান ফিরহাদ হাকিম জানান, "কলকাতা পৌরনিগমের যত স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক আছেন সকলকে কাজে যোগ দিতে হবে । যারা এই সময় কাজে যোগদান করবে না তাদের ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে । অস্থায়ী কর্মীরা দুদিনের মধ্যে কাজে যোগ না দিলে তাদেরকে আর রাখা হবে না । স্থায়ী কর্মীরা কাজে যোগ না দিলে ডিস্কন্টিনুয়েশন অফ সার্ভিস করা হবে । প্রয়োজন হলে সাসপেন্ড পর্যন্ত করা হবে ।" তিনি আরও জানিয়েছেন, "কর্মীরা গাড়ি না পেলে পৌরনিগমের তরফে গাড়ি পাঠিয়ে কর্মীদের আনার ব্যবস্থা করা হবে । যাদের বাড়ি দূরে তাদেরকে কলকাতার হোটেলে রাখা হবে । যে সকল সাফাই কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে এইসময় কাজ করছেন তাদেরকে হাইড্রক্সিক্লোরোকুইন খাওয়ানোর ব্যবস্থা করা হবে । যাতে কোরোনা সংক্রমণের বিপদ থেকে তারা মুক্ত থাকতে পারে ।"

কোরোনা পরিস্থিতিতে কর্মীদের 100 শতাংশ উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে । নিয়মিতভাবে আরও বেশি করে এলাকা সাফাই করা হবে । স্বাস্থ্যপরীক্ষা থেকে শুরু করে লালারস পরীক্ষার আরও বেশি পরিমাণে করতে কর্মীদের কাজে যোগ দিতে হবে ।

ABOUT THE AUTHOR

...view details