পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 27, 2020, 1:56 PM IST

ETV Bharat / state

কলকাতায় কোরোনায় আক্রান্ত ক্যাব চালক

শহরে প্রথম কোরোনায় আক্রান্ত বেসরকারি সংস্থার ক্যাব চালক।

Kolkata cab driver tests corona positive
Kolkata cab driver tests corona positive

কলকাতা, 27 জুন: এবারে কোরোনা সংক্রমণের হদিস মিলল এক ক্যাব চালকের দেহে। বেসরকারি সংস্থার ক্যাব চালকের শরীরে কোরোনা সংক্রমণের হদিস মিলতেই আতঙ্ক ছড়িয়েছে বাকি চালকদের মধ্যে।

জানা গিয়েছে কোরোনা আক্রান্ত ওই ক্যাব চালকের বাড়ি নিউটাউনে। আপাতত তাঁকে হোম কোয়ারানটিনে রাখা হয়েছে। আক্রান্ত চালকের চিকিৎসার খরচ বহন করবে বেসরকারি ক্যাব সংস্থা।

অপরদিকে, বেসরকারি ওই সংস্থার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব আপারেটর। ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরদের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, "অ্যাপ ক্যাব সংস্থাগুলোকে বারবার বলা সত্ত্বেও গাড়িগুলি স্যানিটাইজ় করার কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এমনকী মাস্ক, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজ়ারও দেওয়া হয়নি সংস্থার তরফে। আর আজ তার ফলে আমাদের এক সহকর্মীর শরীরে কোরোনা সংক্রমণ ধরা পড়েছে। সংস্থাগুলো চালকদের জীবন নিয়ে খেলা করছে। চালকদের প্রতি এই সংস্থাগুলোর ন্যূনতম দায়বদ্ধতা নেই। এঁরা শুধু নিজেদের লাভ আর ব্যবসাটুকুই বোঝে। লকডাউনের গোড়া থেকেই এদের গাড়িগুলো জরুরি পরিষেবার জন্য হাসপাতালের কাজও করেছে। সেই গাড়িগুলোকেও স্যানিটাইজ় করা হয়নি। সংগঠনের তরফে স্যানিটাইজ়ার কিনে চালকদের মধ্যে বিতরণ করা হয়েছিল। তবে সেটা তো বারবার করা সম্ভব নয়। চালকরা নিজেদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রতিদিন গাড়ির ভেতর ও বাইরে ভালো করে দু'বার সাবান-জল দিয়ে পরিষ্কার করছেন। কিন্তু এভাবে তো জীবাণু মরবে না। তার জন্য চাই বিশেষ ওষুধ।"

এমনকী ক্যাব মালিক সংগঠনের তরফে কয়েক দফা দাবি নিয়ে চিঠি পাঠানো হয়েছে বেসরকারি সংস্থাগুলোকে। তাদের দাবি, সরকারি নির্দেশ মেনে গাড়ির মাঝখান দিয়ে প্লাস্টিক শিট লাগিয়ে দিতে হবে। গাড়িতে AC চলবে না এবং দুজনের বেশি যাত্রী নেওয়া যাবে না।

ABOUT THE AUTHOR

...view details