পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 28, 2020, 11:02 AM IST

Updated : Apr 28, 2020, 2:43 PM IST

ETV Bharat / state

কোরোনা মোকাবিলায় অজুহাত নয়, মমতাকে রাজ্যপাল

মমতাকে উল্লেখ করে টুইট রাজ্যপালের । লিখলেন, এই সময় অজুহাতের নয় । ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে আমাদের ।

Jagdeep Dhankhar
জগদীপ ধনকড়

কলকাতা, 28 এপ্রিল : কোরোনা পরিস্থিতি নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত অব্যাহত । কোরোনা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে মমতাকে আহ্বান জানিয়ে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । টুইটে মমতার উদ্দেশ্যে বললেন, অজুহাতের সময় নেই ।

রাজভবনে সাক্ষাতে রাজ্যপাল জগদীপ ধনকড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সংঘাতে যে ছেদ পড়েছিল, কোরোনাকে কেন্দ্র করে তা আবার নতুন করে শুরু হয়েছে । তাঁদের এই সংঘাতে নতুন মোড় আনে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা পাঁচ পাতার চিঠি । সেই চিঠির ছত্রে ছত্রে রাজ্যপালকে তাঁর সাংবিধানিক পরিধির কথা মনে করিয়ে দেন মমতা । মমতার সেই চিঠির প্রাথমিক জবাব দেন ধনকড়ও । তিন পাতার চিঠিতে নিজের সাংবিধানিক অধিকারের বিষয়টি উল্লেখ করেন । পাশাপাশি পাঁচ পাতার চিঠিতে তাঁকে মনোনীত বলে মমতার কটাক্ষকে সংবিধানের অপমান করা হয়েছে বলেও মন্তব্য করেন ধনকড় । যদিও পরের দিন টুইট করে রাজ্যের কোরোনা পরিস্থিতিতে একসঙ্গে কাজ করার জন্য মুখ্যমন্ত্রীকে আহ্বান জানান তিনি ।

আজ ফের মমতাকে উল্লেখ করে তিনটি টুইট করেন জগদীপ ধনকড় । প্রথম টুইটে রাজ্যের মানুষের স্বার্থে মমতাকে সহযোগিতা করার আবেদন জানান তিনি । ধনকড় টুইটে লেখেন, "রাজ্য ও মানুষের স্বার্থে সহযোগিতা করুন । কোরোনা মহামারীর মুখোমুখি হয়েছি আমরা । এখন অজুহাত, পালানো, দায়িত্বের বোঝা সরিয়ে ফেলার বা বিরোধিতা করার কোনও সময় নেই । ঐক্যবদ্ধভাবেই কোরোনার বিরুদ্ধে যুদ্ধ জিততে হবে আমাদের ।"

দ্বিতীয় টুইটে ফের মমতাকে উল্লেখ করেন ধনকড় । লেখেন, "আমাদের জনগণ আমাদেরই চিন্তার বিষয় । এখন রাজ্যপাল বা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ছুরিতে ধার দেওয়ার সময় নেই । পরিস্থিতির দিকে নজর দেওয়ার এটাই আসল সময় । "

তৃতীয় টুইটে ধনকড় মমতাকে নিজের অবস্থান পরিবর্তনের জন্য আবেদন করেন । টুইটে ধনকড় লেখেন, "মানুষের স্বার্থে আপনার অজুহাত, পালিয়ে যাওয়ার যে মনোভাব রয়েছে তা পরিবর্তন করুন । আমরা চরম সংকটে রয়েছি । একমাত্র কেন্দ্রের সঙ্গে সহযোগেই এই সংকট থেকে বেরিয়ে আসা সম্ভব । রাজ্যের অভ্যন্তরে রাজ্য চালানোর যে মনোভাব তা অসাংবিধানিক । "

Last Updated : Apr 28, 2020, 2:43 PM IST

ABOUT THE AUTHOR

...view details