পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2022, 10:53 PM IST

ETV Bharat / state

International Bus Service: পরিবহণ দফতর ও গ্রিন লাইনের যৌথ উদ্যোগে শুরু দুই বাংলার মধ্যে আন্তর্জাতিক বাস পরিষেবা

দীর্ঘ দু'বছর বন্ধ থাকার পর সম্প্রতি চালু হয়েছে বাংলা-বাংলাদেশ ট্রেন পরিষেবা (International Bus Service Started between Bengal-Bangladesh)। সেই মতো বুধবার কলকাতা থেকে ঢাকা পর্যন্ত গ্রিনলাইনের আন্তর্জাতিক বাস পরিষেবার উদ্বোধন হল কসবা পরিবহন ভবন 2 তে।

International Bus Service
ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন

কলকাতা, 29 জুন: করোনার জেরে দীর্ঘ সময় বন্ধ থাকার পর আবার ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন (WBTC) ও গ্রিন লাইন পরিবহনের যৌথ উদ্যোগে চালু হল এই বাস পরিষেবা (International Bus Service Started between Bengal-Bangladesh)। সম্প্রতি উদ্বোধন হওয়া পদ্মা মাল্টিপারপাস রেল রোড ব্রিজ দিয়ে যাবে এই বাস। তাই ঢাকা পৌঁছতে সময় লাগবে কম। কলকাতা থেকে ঢাকা পৌঁছতে সময় লাগবে 8 ঘণ্টা।

এ বিষয়ে পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, "আজ আমরা খুবই আনন্দিত। করোনার জন্য অনেকদিন বন্ধ থাকার পর আবারও এদিন থেকে চালু হল এই বাস পরিষেবা। এই দুই বাংলারই অনেক সুবিধা হবে। আপাতত দু'টি বাস চালানো হবে। তবে যাত্রী সংখ্যা বাড়লে বাড়ানো হবে বাসের সংখ্যাও। সপ্তাহের তিন দিন এই পরিষেবার চলবে দুই বাংলার মধ্যে।"

আরও পড়ুন :রাজ্যের বিভিন্ন দফতরে ইন্টার্নশিপের আবেদনের জন্য পোর্টাল, উদ্বোধন 7 জুলাই

অতিমারির কারণে লকডাউন। আর তার জেরেই বন্ধ হয়ে যায় দেশের মধ্যে ও আন্তর্জতিক পরিবহন। সারা বিশ্বের মত এখন দুই বাংলার করোনার চিত্রও স্বাভাবিক। স্বাভাবিক ছন্দে ফিরেছে জীবন যাত্রা। ধাপে ধাপে চালু হয়েছে ট্রেন, বাস ও বিমান পরিষেবা। সেই মতো এবার চালু হতে চলেছে আগরতলা-কলকাতা বাস পরিষেবা। এই বাস পরিষেবা গত তিন বছর বন্ধ ছিল। এই বাসটি বাণিজ্যিকভাবে যতটা সফল ততটাই জনপ্রিয়। যাত্রীদের মধ্যে স্বাভাবিকভাবে এই পরিষেবার চাহিদাও খুব বেশি। তাই আবার এই বাস পরিষেবা চালু হলে যাত্রীরা যে ভীষণভাবেই উপকৃত হবে তা বলাই বাহুল্য।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details