পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'কোরোনা ফাইটারস ব্রেভ হার্টস অফ বেঙ্গল' কভার প্রকাশ ইন্ডিয়া পোস্টের

কোরোনা পরিস্থিতিতে সংক্রমণের ভয়কে তুচ্ছ করে সাধারণ মানুষকে যাঁরা পরিষেবা দিচ্ছেন , তাঁদের কথা মাথায় রেখেই স্বাধীনতা দিবস উপলক্ষে ইন্ডিয়া পোস্টের বুককভার ও স্ট্যাম্প অবমুক্ত করা হয় । কভারটি GPO বা সার্কেল পোস্ট অফিস থেকে সংগ্রহ করা যাবে ।

By

Published : Aug 15, 2020, 3:21 PM IST

India post
বিশেষ কভার প্রকাশ ইন্ডিয়া পোস্টের

কলকাতা , 15 অগাস্ট : 74 তম স্বাধীনতা দিবসে ইন্ডিয়া পোস্টের তরফে 'কোরোনা ফাইটারস ব্রেভ হার্টস অফ বেঙ্গল' নামে বিশেষ কভার প্রকাশ করা হল । ফিল্যাটালি ভাষায় একটিকে "স্পেশাল ক্য়ানসেলেশন ও স্পেশাল কভার " বলা হয় । বিশেষ বিশেষ কারণে এই ধরণের স্পেশাল বা বিশেষ কভার প্রকাশ করা হয়ে থাকে । কোরোনা পরিস্থিতিতে সংক্রমণের ভয়কে তুচ্ছ করে সাধারণ মানুষকে যাঁরা পরিষেবা দিচ্ছেন, তাঁদের কথা মাথায় রেখে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইন্ডিয়া পোস্টের বুককভার ও স্ট্যাম্প প্রকাশ করা হল।

চিফ পোস্টমাস্টার জেনেরাল ওয়েস্ট বেঙ্গল সার্কেল মারভিন আলেকজ়ান্ডার বলেন , "2020 সারা বিশ্বকে একটা কঠিন পরিস্থিতির মুখোমুখি দাঁড় করিয়েছে । এই চরম পরিস্থিতির মধ্যেও যাঁরা নিজেদের প্রাণের ভয় ত্যাগ করে ও জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে পরিষেবা দিয়ে চলেছেন যেমন পুলিশকর্মী , প্রসাধনের বিভিন্ন দপ্তরের কর্মী, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, ব্যাঙ্ককর্মী, ডাককর্মী, মিউনিসিপাল কর্মী-সহ আরও অন্য সকলকে উৎসর্গ করে প্রকাশ করা হয় এই বিশেষ কভার ও ক্যানসেলশন । এই কভারের মাধ্যমে আমরা তাঁদের সম্মান জানাচ্ছি । "

এই বিশেষ কভারটি প্রকাশ করার পাশাপাশি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটস ইন ইন্ডিয়া , সিরিজ়-2 টির স্ট্যাম্পও প্রকাশ করা হয় । এই কভারটি GPO বা সার্কেল পোস্ট অফিস থেকে সংগ্রহ করা যাবে ।

ABOUT THE AUTHOR

...view details