পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 25, 2022, 8:34 PM IST

ETV Bharat / state

Indo-Bangladesh Rail : জুলাইয়ে সাতদিন বন্ধ থাকবে ভারত-বাংলাদেশ রেল পরিষেবা

ভারত-বাংলাদেশ রেল (Indo-Bangladesh Rail)পরিষেবা বন্ধ থাকবে সাতদিন ৷ কিন্তু কেন ? কী বলছে রেল ?

rail
ভারত বাংলাদেশ ট্রেন

কলকাতা, 25 জুন : করোনাকালে টানা প্রায় দু'বছর বন্ধ থাকার পর আবার চালু হয়েছে ভারত-বাংলাদেশের মধ্যে ট্রেন চলাচল(India Bangladesh rail service will be closed for seven days in July)। তবে পুনরায় চালু হতে না হতেই আবারও কিছুদিন এই দু'দেশের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল ।

প্রথম মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস, তারপর মিতালি এক্সপ্রেসের পরিষেবা শুরু হয়েছে ৷ তবে আগামী মাসে বেশ কিছুদিন বন্ধ থাকছে এই ট্রেনগুলোর পরিষেবা । এই বিষয়ে পূর্বরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, "এই ট্রেনগুলোর পরিষেবা যখন স্বাভাবিকভাবে চলত তখন বছরের এই সময়টায় বাংলাদেশ রেলওয়ের আবেদনে সাড়া দিয়ে বন্ধ থাকে পরিষেবা । ওপার বাংলায় ঈদ উপলক্ষে বন্ধ রাখা হয় পরিষেবা । ঠিক একইভাবে এবারেও বাংলাদেশ রেলওয়ের তরফে পরিষেবা বন্ধ রাখতে অনুরোধ আসায় এই সিদ্ধান্ত ।"

আরও পড়ুন :Rathyatra Special Train : রথযাত্রা উপলক্ষ্য়ে দিঘা-পুরীর বিশেষ ট্রেন চালু করল রেল

সেই সিদ্ধান্ত মেনেই 7 থেকে 14 জুলাই পর্যন্ত বাতিল থাকবে কলকাতা-ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ও কলকাতা-খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস । পাশাপাশি 6 থেকে 14 জুলাই পর্যন্ত বাতিল থাকবে নিউ জলপাইগুড়ি-ঢাকা-নিউ জলপাইগুড়ি মিতালি এক্সপ্রেস । তারপর আবার স্বাভাবিক নিয়মে চালু হবে এই ট্রেনগুলোর যাতায়াত ।

এই ট্রেনগুলি বাণিজ্যিকভাবে যতটা সফল ঠিক ততটাই জনপ্রিয় । যাত্রীদের মধ্যে স্বাভাবিকভাবে এই দুটি ট্রেনের চাহিদাও খুব বেশি । তাই সাতদিন বন্ধ থাকায় স্বাভাবিকভাবেই সমস্যায় পড়তে হবে যাত্রীদের । কারণ বাংলাদেশ থেকে বহু মানুষ এদেশে চিকিৎসার জন্য আসেন । এঁদের মধ্যে বেশিরভাগ মানুষই মধ্যবিত্ত । এই ট্রেনগুলি যখন বন্ধ ছিল তখন তাঁদের বিমানের উপরেই নির্ভর করতে হতো যা অনেকটাই খরচ সাপেক্ষ ।
আরও পড়ুন :Summer Special Train : বাড়ল গোরক্ষপুর ও রক্সৌল রুটে স্পেশাল ট্রেন, বাতিল একাধিক এক্সপ্রেস

ABOUT THE AUTHOR

...view details