পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Panchayat Elections 2023: গোঁজ প্রার্থীরাই তৃণমূলের মাথাব্যথার কারণ, 'অশুভ আঁতাত' বলে কটাক্ষ শাসকদলের

তৃণমূলের লড়াই কংগ্রেস, সিপিএম, বিজেপি তিন শক্তির বিরুদ্ধে ৷ তাই এবারের লড়াই কঠিন বলেও এদিন সাফ জানানো হয় তৃণমূলের তরফে ৷

By

Published : Jun 17, 2023, 5:51 PM IST

Updated : Jun 17, 2023, 6:18 PM IST

Etv Bharat
কল্যাণ বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 17 জুন: তৃণমূলের মাথাব্যাথার কারণ নির্দল বা গোঁজ প্রার্থী ? শনিবার তৃণমূল কংগ্রেসের নির্বাচনী বৈঠকের পর কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং কুণাল ঘোষের সাংবাদিক বৈঠক থেকেই তা স্পষ্ট। এদিন কালীঘাটের বাড়িতে দলীয় বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ দলের শীর্ষ নেতৃত্ব।

আর সেই বৈঠকের পর তৃণমূলের তরফে সাফ জানিয়ে দেওয়া হল, যারা তৃণমূলের দলীয় নির্দেশ না-মেনে নির্দল হিসাবে দাঁড়িয়েছেন, তাঁরা মনোনয়ন প্রত্যাহার না-করলে কড়া ব্যবস্থা নেবে দল ৷ এমনকী তাঁদের জন্য দলের দরজা-জানলা সব চিরকালের জন্য বন্ধ থাকবে বলেও জানান তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ৷ একই সঙ্গে তিনি জানান, রাজ্যে বিরোধীদের অশুভ আঁতাত তৈরি হয়েছে ৷ হাতে হাত মিলিয়ে রাজ্যে লড়াই করছে বাম-বিজেপি-কংগ্রেস ৷ আর সেকারণেই লড়াই কঠিন বলেও জানান তৃণমূল নেতা ৷

খবর ছিল নবজোয়ার কর্মসূচি শেষ হওয়ার পরই রাজ্যে পঞ্চায়েতে নির্বাচনী কৌশল ঠিক করতে বসছে তৃণমূল। সেইমতো, নির্বাচনী কমিটির প্রধান হিসাবে এই বৈঠকের নেতৃত্ব দেবেন তৃণমূলের রাজ্য সভাপতি তথা নির্বাচনী কমিটির প্রধান সুব্রত বক্সি। সেইমতো এদিনই বৈঠকে বসেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে, মিলন সংঘের মাঠে সাংবাদিক সম্মেলনে করে বিরোধীদের আক্রমণের পাশাপাশি তৃণমূলেরই যারা নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন বিভিন্ন জেলায় তাদের নরমে-গরমে দলের বার্তা দিয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় ৷ এদিন তিনি বলেন, "যারা দলের নির্দেশ না মেনে নির্দল হিসাবে দাঁড়িয়েছেন, তাদের বিনীত অনুরোধ করছি, মনোনয়ন প্রত্যাহার করুন ৷ এরপরও যারা নির্দল প্রার্থী হিসাবে দাঁড়াবেন, তাদের আর দলে কোনওভাবে ঠাঁই হবে না ৷ দরজা- জানলা সব বন্ধ থাকবে তাদের জন্য ৷"

আরও পড়ুন:দিনহাটায় নিশীথ প্রামাণিককে লক্ষ্য করে তির, রাজ্যপালের কাছে অভিযোগ বিজেপি'র

নির্দলদের পাশাপাশি তৃণমূল যে কোনওভাবে বিরোধীদের হালকা চালে নিচ্ছে না তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় ৷ এদিন তিনি জানান, রাজ্যে অশুভ আঁতাত তৈরি হয়েছে ৷ এদিন তৃণমূল সাংসদ বলেন, "আমাদের লড়াই কংগ্রেস, সিপিএম, বিজেপি তিন শক্তির বিরুদ্ধে ৷ হাতে হাত মিলিয়ে এরা এই ভোটে লড়ছে ৷ সুতরাং কঠিন লড়াই হবে ৷ কংগ্রেস, বিজেপি, সিপিএমের বিরুদ্ধে আমাদের লড়াই ৷ যাঁরা নির্দলে দাঁড়িয়েছেন তাঁরা মনোনয়ন তুলে নিয়ে দলীয় প্রার্থীকেই এই লড়াইয়ে সাহায্য করুন ৷"

Last Updated : Jun 17, 2023, 6:18 PM IST

ABOUT THE AUTHOR

...view details