পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ফি বৃদ্ধির প্রতিবাদে দমদমের স্কুলে বিক্ষোভ অভিভাবকদের

অত্যাধিক ফি বৃদ্ধির প্রতিবাদে দমদমের একটি বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলে অভিভাবকদের বিক্ষোভ ৷ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় দমদম থানার পুলিশ ৷ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ৷

By

Published : Apr 20, 2021, 7:44 AM IST

Updated : Apr 20, 2021, 8:58 AM IST

ফি বৃদ্ধির প্রতিবাদে দমদমের স্কুলে বিক্ষোভে সামিল অভিভাবকরা
ফি বৃদ্ধির প্রতিবাদে দমদমের স্কুলে বিক্ষোভে সামিল অভিভাবকরা

দমদম , 20 এপ্রিল : দমদম সেন্ট স্টিফেন্স স্কুলে অত্যাধিক ফি বৃদ্ধির প্রতিবাদে সোমবার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা । এই কারণে স্কুলের গেট বন্ধ করে রাখে কর্তৃপক্ষ । বন্ধ স্কুল গেট ভাঙার চেষ্টা করেন বিক্ষোভকারী অভিভাবকরা । অভিযোগ, কোনও নোটিশ ছাড়াই ফি বৃদ্ধি করা হয়েছে । তাঁদের দাবি, সেই কারণেই স্কুলের সামনে বিক্ষোভ দেখান তাঁরা ৷ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দমদম থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।

বিক্ষোভকারী অভিভাবকরা প্রিন্সিপালের সঙ্গে দেখা করতে চাইলেও দেখা করতে দেয়নি বলে অভিযোগ । এই প্যান্ডেমিক পরিস্থিতিতে যে পরিমাণ ফি বৃদ্ধি করা হয়েছে তা কোনওভাবেই দিতে সক্ষম নয় অভিভাবকরা । তাঁরা বলেন, স্কুলের ফাদার অভিভাবকদের বলেছিলেন এই প্যান্ডেমিক পরিস্থিতির মধ্যে কোনওভাবেই ফি বৃদ্ধি করা হবে না ৷ তাহলে তাঁর কথার কোনও মূল্য নেই । যদি তাঁর কথার মূল্য থাকে তাহলে স্কুল কর্তৃপক্ষ কেন ফি বাড়াল । গত বছরেও ফি বৃদ্ধি করা হয়েছে ৷ এ বছরও বাড়াচ্ছে ৷ আগামী বছরও বাড়াবে বলে আশঙ্কা প্রকাশ করেন অভিভাবকরা । তাঁরা কোনওভাবেই এই ফি বৃদ্ধি মানতে পারবেন না বলে জানিয়ে দেন ।

ফি বৃদ্ধির প্রতিবাদে দমদমের স্কুলে বিক্ষোভ অভিভাবকদের

6 এপ্রিল স্কুলে এসে প্রিন্সিপালের সঙ্গে অভিভাবকরা তাঁদের দাবি নিয়ে কথা বলে গিয়েছিলেন । তখন প্রিন্সিপাল জানিয়েছিলেন, দু-চার দিনের মধ্যে নোটিশ দিয়ে জানানো হবে ৷ কিন্ত দশ দিন কেটে গেলেও এখনও কোনও নোটিশ দেওয়া হয়নি । স্কুলের গেট বন্ধ রেখে অভিভাবকদের স্কুলের ভিতর প্রবেশ করতে না দেওয়ায় পুলিশের সামনেই স্কুলের গেট ভাঙার চেষ্টা করেন অভিভাবকরা । অবশেষে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয় ৷ যদিও, এখনও পর্যন্ত এই সমস্যার কোনও সমাধান সূত্র মেলেনি ।

আরও পড়ুন :উত্তরপ্রদেশের 5 জেলায় আজ রাত থেকে লকডাউনের নির্দেশ এলাহাবাদ হাইকোর্টের

Last Updated : Apr 20, 2021, 8:58 AM IST

ABOUT THE AUTHOR

...view details