পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 18, 2019, 4:42 PM IST

Updated : Nov 18, 2019, 10:43 PM IST

ETV Bharat / state

উপনির্বাচনের প্রস্তুতিতে ভিডিয়ো কনফারেন্স, সম্ভবত সব বুথ থাকছে না কেন্দ্রীয় বাহিনী

তিন বিধানসভা কেন্দ্রে আসন্ন উপনির্বাচনে কোনও অশান্তি চায় না কমিশন । যার জন্য কেন্দ্র পিছু ২ জন করে পর্যবেক্ষক ইতিমধ্যেই নিয়োগ করা হয়েছে । আসতে শুরু করেছে 15 কম্পানি কেন্দ্রীয় বাহিনী । উপনির্বাচনের প্রস্তুতি নিয়ে আজ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে হয়ে গেল ভিডিয়ো কনফারেন্স ।

কমিশন

কলকাতা, 18 নভেম্বর : উপনির্বাচন হতে হবে অবাধ । কোনও রকম অশান্তি উপনির্বাচনে বরদাস্ত করা হবে না । আজ পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও উত্তর দিনাজপুরের জেলা প্রশাসনকে একথা স্পষ্টভাবে জানিয়ে দিল নির্বাচন কমিশন । পাশাপাশি নেওয়া হল নির্বাচনের প্রস্তুতির খতিয়ান ।

আজ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে ভিডিয়ো কনফারেন্স হয় । কনফারেন্সে ছিলেন রাজ্যের ADG আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিং ও অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিকরা । কালিয়াগঞ্জ, করিমগঞ্জ ও খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে ২৫ নভেম্বর উপনির্বাচন । এজন্য উত্তর দিনাজপুর, নদিয়া ও পশ্চিম মেদিনীপুর জেলার নির্বাচনী আধিকারিক এবং পুলিশ সুপারদের সঙ্গে মুখ্য নির্বাচনী আধিকারিক ভিডিয়ো কনফারেন্স করেন । নির্বাচন প্রস্তুতি কেমন হয়েছে তা জানতে চান । বুথগুলির অবস্থা কী, ভোটকর্মীদের সব ধরনের ট্রেনিং হয়ে গেছে কি না, অ্যাপ ঠিকমত কাজ করছে কি না, সেই সব বিষয়েও জানতে চান মুখ্য নির্বাচনী আধিকারিক । জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে এমনি ব্যক্তিদের গ্রেপ্তারের উপর জোর দেওয়া হয় । সূত্র জানাচ্ছে, তিন বিধানসভা এলাকায় কয়েকশো ব্য়ক্তির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে । তাদের অবিলম্বে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিস । কমিশন চাইছে সংখ্যাটা পারলে শূন্যে নামিয়ে আনতে ।

তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে 15 কম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে বলে আগেই জানিয়েছিল কমিশন । এই হিসেবে সব বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া সম্ভব হচ্ছে না । সে ক্ষেত্রে বুথগুলির নিরাপত্তায় কী কী ব্যবস্থা নেওয়া হবে সে বিষয়ে কথা হয়েছে ভিডিয়ো কনফারেন্সে । এছাড়া ঠিক হয়েছে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী এবং লাঠিধারী পুলিশও থাকবে বুথে । কনফারেন্সে আজ পুলিশ সুপারদের বলা হয়েছে, নির্বাচনে নিরাপত্তায় নির্দিষ্ট পরিকল্পনা করতে । কোনও অশান্তি বরদাস্ত করা হবে না ।

দেখুন ভিডিয়ো
Last Updated : Nov 18, 2019, 10:43 PM IST

ABOUT THE AUTHOR

...view details