পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 28, 2023, 6:52 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update: বৃহস্পতিবার পর্যন্ত বৃ্ষ্টি চললেও, গরম বাড়বে

বুধবার পর্যন্ত রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস (Weather News) ৷ দুই 24 পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ছাড়াও পশ্চিমের 24 হাওড়া, পূর্ব মেদিনীপুর ছাড়াও পশ্চিমের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে ৷

West  Bengal Weather Update
প্রতীকী ছবি

কলকাতা, 28 মার্চ:উত্তরপূর্ব রাজস্থান থেকে অসম পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখার সৃষ্টি হয়েছে ৷ তার প্রভাবে বঙ্গে ঝড়বৃষ্টি হাওয়ার সম্ভাবনা আছে (IMD Weather Forecast)। হাওয়া অফিস ইতিমধ্যেই থেকে বুধবার অর্থাৎ আগামীকাল পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টি বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। তার জেরে ইতিমধ্যেই দুই 24 পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ছাড়াও পশ্চিমের জেলাগুলোর মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, ঝাড়গ্রাম,পশ্চিম মেদিনীপুর, বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টি শুরু হয়েছে সোমবার থেকে । আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে ৷ আগামিদিনে তা আরও বাড়বে ৷

দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গেও ঝড়বৃষ্টি অব্যাহত থাকবে (Rain will be continue)। উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা । এছড়াও মালদা এবং দুই দিনাজপুরেও ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে (Bengal Weather Update)।

এই বছর মার্চ মাসের শুরু থেকে তাপমাত্রার পারদ চড়লেও কালবৈশাখী এবং বৃষ্টির সৌজন্যে তা চরম আকার নিতে পারেনি । যদিও হাওয়া অফিস চলতি বছরে গ্রীষ্মকালে দাবদাহ বাড়ার পূর্বাভাস দিয়েছে । চৈত্রের মাঝামাঝি সময়ে গরম সেভাবে চড়তে পারেনি । তবে গরম যে বাড়বে তার ইঙ্গিত দেখা যাচ্ছে । ইতিমধ্যেই বঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রার পারদ 36 ডিগ্রির কাছাকাছি পৌঁছেছে ।

আরও পড়ুন:সংঘাত এড়িয়ে যাওয়াই ভালো মকর রাশির জাতক- জাতিকাদের

কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে সোমবারের আকাশ ছিল অংশত মেঘলা । সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31.6 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে 2.8 ডিগ্রি কম । সর্বনিম্ন তাপমাত্রা ছিল 25.2 ডিগ্রি ৷ যা স্বাভাবিকের চেয়ে 1.2 ডিগ্রি বেশি । বাতাসের আপেক্ষিক আর্দ্রতা 84 শতাংশ । বৃষ্টিপাত গত 24 ঘণ্টায় সেভাবে হয়নি । আজ মঙ্গলবার আকাশ অংশত মেঘলা থাকবে । ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা 33 ডিগ্রি এবং 25 ডিগ্রির আশেপাশে থাকবে ।

ABOUT THE AUTHOR

...view details