পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 6, 2022, 7:03 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update: বৃষ্টি হলেও অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই নেই

আগামী 4-5 দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে । উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় আগামী 24 ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে বলে খবর (West Bengal Weather Update) ।

West Bengal Weather Update
হালকা মাঝারি বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম চলবে

কলকাতা, 6 সেপ্টেম্বর: বজ্র গর্ভ মেঘের সঞ্চার হওয়ায় বৃষ্টির আবহ তৈরি হয়েছে । এর জেরে হওয়া কয়েক পশলা বৃষ্টিতে কিছুটা কমছে গরম। ভাদ্র মাসের অস্বস্তিকর আদ্রতামাখা গরমে প্রাপ্তি শুধু এটাই । আলিপুর আবহাওয়া দফতর আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দিচ্ছে না । বর্ষাকালের শেষবেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির কথাই বলছে আবহাওয়া দপ্তর (West Bengal Weather Update)।

হাওয়া অফিসের কর্তা সৌরিশ বন্দ্যোপাধ্যায় বলছেন, "আগামী 4-5 দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে । দু-এক জায়গায় কিছুটা বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী 24 ঘণ্টায় উপরের পাঁচটা জেলাতে দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে । পরবর্তী চারদিন প্রধানত হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে । আর তাই তাপমাত্রার খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন হবে না ।"

হালকা মাঝারি বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম চলবে

তিনি আরও বলেন, "কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে । আগামী চার-পাঁচ দিন কয়েকটি অঞ্চলে বৃষ্টি হবে । কয়েকদিন পর বঙ্গোপসাগরে একটা ঘূর্ণাবর্ত তৈরি হওয়া সম্ভাবনা রয়েছে । আপাতত ঘূর্ণাবর্তটি পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে । এই ঘুর্ণাবর্তের গতিপ্রকৃতির ওপর নজর রাখা হচ্ছে ।"

আরও পড়ুন:মাঙ্কিপক্স আক্রান্তের হার্টের সমস্যা দেখা দিতে পারে, বলছেন বিশেষজ্ঞরা

সোমবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 35.2 ডিগ্রি সেলসিয়াস । এটি স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি । বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল 90 শতাংশ । মঙ্গলবার দিনের আকাশ আংশিক মেঘলা । হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে । সর্বোচ্চ তাপমাত্রা 35 ডিগ্রির আশেপাশে থাকবে ।

ABOUT THE AUTHOR

...view details