পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 1, 2022, 6:40 AM IST

Updated : Oct 1, 2022, 7:39 AM IST

ETV Bharat / state

Weather Predictions for Durga Puja: আজ বিক্ষিপ্ত, সপ্তমী থেকে ঝেঁপে বৃষ্টি, পূর্বাভাস হাওয়া অফিসের

বৃষ্টি হবে ৷ হ্যাঁ ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ হোক আর নাই হোক, পুজোয় ভিজতে হবে ৷ এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া অফিসের (Rain in Durga Puja) ৷

West Bengal Durga Puja Weather
ETV Bharat

কলকাতা, 1 অক্টেবর: ঘূর্ণাবর্তের কারণে সৃষ্ট নিম্নচাপ যদি শেষ পর্যন্ত পরিণত না হয়, তাহলেও বৃষ্টি থেকে রেহাই পাচ্ছে না বাংলা । বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে । তার ফলে আজ শনিবার থেকে বৃষ্টিতে ভিজবে বঙ্গ (Rain possibility in Durga Puja)।

আলিপুর আবহাওয়া অফিসের উপ-অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, "গতকাল শুক্রবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে এবং আজ শনিবার কলকাতা শহর-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হবে । রবি থেকে বুধ অর্থাৎ 2-5 অক্টোবর দক্ষিণবঙ্গে সব জায়গাতেই বৃষ্টি হবে । রবিবার 2 অক্টোবর দুই চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।"

3 অক্টোবর সোমবার পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনায় ভারী বৃষ্টির হতে পারে । 4 অক্টোবর মঙ্গলবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের দু-এক জায়গায় ভারী বৃষ্টি । 5 অক্টোবরও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে ।

পুজোয় কেমন থাকবে আবহাওয়া, জানালেন আলিপুরের উপ-অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন: কেউ নজর কাড়ছে থিমে, কারও মূলমন্ত্র সাবেকিয়ানা ! একনজরে রাজ্যের উল্লেখযোগ্য দুর্গাপুজো

কলকাতায় রবি-সোম, অর্থাৎ 2-3 অক্টোবর একটু বেশি বৃষ্টি হবে । পুরো পুজোতেই বৃষ্টি হবে । উত্তরবঙ্গের ক্ষেত্রে 5 অক্টোবর বুধবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে । 4 অক্টোবর মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে, কালিম্পংয়ের দু-এক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা থাকছে । 3 অক্টোবর সোমবার পর্যন্ত উত্তরবঙ্গে হালকা মাঝারি বৃষ্টি, জানালেন আলিপুরের উপ-অধিকর্তা ।

শুক্রবার কলকাতা এবং তার আশপাশে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা- দুই-ই স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি বেশি ছিল ৷ সর্বোচ্চ 34.7 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন 27.4 ডিগ্রি সেলসিয়াস ৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ 91 শতাংশ । শনিবার ষষ্ঠীর দিনের আকাশ আংশিক মেঘলা থাকবে । কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা । সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে 34 এবং 28 ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করবে ৷

আরও পড়ুন: দুর্গাপুজোর মরশুমে কোন কোন রাশির অর্থ ও সম্মান প্রাপ্তি রয়েছে ? জানুন রাশিফলে

Last Updated : Oct 1, 2022, 7:39 AM IST

ABOUT THE AUTHOR

...view details