পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 8, 2022, 7:04 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update : ঝাড়খণ্ডের ঘূর্ণাবর্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই

প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত তৈরি হলেও সেই প্রভাবে গরম কমবে না রাজ্যের দক্ষিণে, জানিয়েছে হাওয়া অফিস (West Bengal Weather Update) ৷

West Bengal April Weather
উত্তরে বৃষ্টি, দক্ষিণে শুষ্ক আবহওয়া

কলকাতা, 8 এপ্রিল : ঘূর্ণাবর্ত তৈরি হলেও তাতে দক্ষিণবঙ্গের কোনও লাভ নেই । অন্তত আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস তেমনটাই জানাচ্ছে । আলিপুরের অধিকর্তা গণেশ কুমার দাস জানিয়েছেন, "এই মুহূর্তে দক্ষিণ-পূর্ব ঝাড়খণ্ডের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে । এছাড়া পশ্চিম দিক থেকে যে বাতাস রাজ্যে প্রবেশ করছে, তা শুষ্ক । তবে দক্ষিণ-পশ্চিম দিক থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকলেও তার গতিপথ উত্তরপূর্ব রাজ্যগুলোর দিকে । তার আগে তা উত্তরবঙ্গের উপর দিয়ে যাবে । এর ফলে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে । দার্জিলিং ও আলিপুরদুয়ারের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে ।"

গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলোতে কখনও হালকা, কখনও ভারী বৃষ্টি হয়ে চলেছে এবং তা এখনও চলবে । তবে উল্টো ছবি দক্ষিণে, এখানে প্রকৃতি রুক্ষ । বৃষ্টি জন্য চাতক পাখির মতো আকাশের দিকে তাকিয়ে থাকা ছাড়া কোনও কাজ নেই । হাওয়া অফিসও জানিয়েছে, দক্ষিণে বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই । বৃষ্টি যদি হয় তা হতে পারে দুই মেদিনীপুরে । তাও সামান্য । ফলে তাপমাত্রার যা আছে, তাই থাকবে । বিশেষ পরিবর্তন হবে না বলে জানিয়েছেন অধিকর্তা গণেশ দাস (IMD Kolkata Weather Forecast Mainly clear sky in Kolkata area) ।

আরও পড়ুন : ETV Bharat Horoscope for 8th April : প্রিয়জনদের সঙ্গে কাদের সময় কাটবে দারুণ, জেনে নিন রাশিফলে

কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলের তাপমাত্রা 34-35 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে, বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই । বৃহস্পতিবার রাতে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে রাতের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কমে 34 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছিল । সর্বনিম্ন তাপমাত্রা 25 ডিগ্রি, যা স্বাভাবিক ৷ আজ দিনের আকাশ অংশত মেঘলা থাকতে পারে । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে 34 ডিগ্রি এবং 26 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে।

ABOUT THE AUTHOR

...view details