পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 1, 2019, 1:53 PM IST

ETV Bharat / state

কাজ করছে না পোর্টাল, ভরতির আবেদনের সময়সীমা বাড়াল IGNOU

যান্ত্রিক ত্রুটির জন্য কাজ করছে না IGNOU-র পোর্টাল ৷ আবারও ভরতির সময়সীমা বাড়াল বিশ্ববিদ্যালয় ৷

IGNOU

কলকাতা, 1 অগাস্ট : যান্ত্রিক ত্রুটির জন্য কাজ করছে না পোর্টাল ৷ ভরতির জন্য কখনও কখনও আবেদন করা সম্ভব হচ্ছে না ৷ প্রায় 1 সপ্তাহ ধরে এই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ইন্দিরা গান্ধি ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটির (IGNOU) ভরতির আবেদন গ্রহণের পোর্টালে । তাই আবারও সমস্ত বিষয়ে ভরতির জন্য আবেদনের সময়সীমা বাড়াল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । 31 জুলাই শেষ তারিখ ছিল আবেদন করার । বর্ধিত সময়সীমায় আগামী 14 অগাস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন ইচ্ছুক পড়ুয়ারা ।

এই বিষয়ে ইন্দিরা গান্ধি ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট রিজিওনাল ডিরেক্টর অজয়কুমার বেহারা বলেন, "কয়েকজন আবেদন করতে পারেনি । কারণ, আমাদের পোর্টালে যান্ত্রিক সমস্যা হয়েছিল । দেশজুড়ে একসঙ্গে প্রায় 60-70 হাজারজন আবেদন করছিলেন । সেই কারণে পোর্টাল কাজ করছিল না । 25 ও 26শে জুলাই থেকে এই সমস্যা হচ্ছে । কখনও কখনও আধ ঘণ্টা কাজ করছিল আবার কখনও বন্ধ হয়ে যাচ্ছিল‌ । আজও একই সমস্যা হয়েছিল । এই কারণে আবেদনের দিন বাড়ানো হয়েছে ।" একই সমস্যার কারণে আগেও দিন বাড়ানো হয়েছিল বলে জানাচ্ছেন অজয়বাবু ।

তবে, এবারই শেষবার সময়সীমা বাড়ানো হল বলেও জানাচ্ছেন তিনি । তিনি বলেছেন যে প্রথম সময়সীমা বাড়িয়ে 31 জুলাই পর্যন্ত করা হয়েছিল । এই সময়সীমা শেষবারের মত আবার বাড়ানো হল ৷ যাদের আবেদন করার তাঁরা যেন শীঘ্রই আবেদন করেন ৷ কারণ, এরপর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে রিপোর্ট পাঠাতে হবে ।
বিষয়টিকে আবেদনকারীদের জানাতে ওয়েবসাইটেও বিজ্ঞপ্তি দিয়ে দেওয়া হয়েছে ‌। তাতে জানানো হয়েছে যে জুলাই 2019 সেশনে ভরতি চলছে । সমস্ত বিষয়ের জন্য নতুন করে আবেদন গ্রহণের শেষ তারিখ আগামী 14 অগাস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে ৷

ABOUT THE AUTHOR

...view details