পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

IFA : লিগের সমস্যা মেটাতে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছে আইএফএ

কলকাতা লিগে অংশগ্রহণ করার ক্ষেত্রে দুই দলের অনিচ্ছুক মনোভাব নিয়ে বিরক্ত রাজ্য ফুটবল সংস্থা আইএফএ ৷ এবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে তারা সেকথা জানাচ্ছে ৷

By

Published : Aug 31, 2021, 1:49 PM IST

আইএফএ
আইএফএ

কলকাতা, 31 অগস্ট : দুই প্রধানের কলকাতা লিগে অংশগ্রহণ ঘিরে অনিচ্ছুকতা দেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিল আইএফএ (IFA) । সোমবার কলকাতা লিগের 12টি দল নিয়ে বৈঠক হয় । সেখানেই দুই প্রধানের বায়নাক্কা নিয়ে তৈরি হওয়া সমস্যার সমাধান খুঁজতে মুখ্যমন্ত্রীর কাছে যাওয়ার সিদ্ধান্ত হয় ।

দল গড়েও কলকাতা প্রিমিয়ার লিগে দল নামায়নি এটিকে মোহনবাগান । এএফসি কাপের ব্যস্ততা এবং জাতীয় দলের শিবিরে কয়েকজন ফুটবলারের যোগদানে দল গড়ার সমস্যা হচ্ছে জানিয়ে শনিবার রাত দশটা পঞ্চাশে আইএফএ দফতরে চিঠি পাঠায় সবুজ মেরুন । তাঁদের এই যুক্তিতে রীতিমতো বিরক্ত রাজ্য ফুটবল নিয়ামক সংস্থা ।

এদিকে এসসি ইস্টবেঙ্গল নিজেদের অভ্যন্তরীণ সমস্যা মিটিয়ে দল গঠনে নামলেও 20 সেপ্টেম্বরের আগে মাঠে নামতে পারবে না বলে জানিয়েছে । দুই প্রধানের কলকাতা লিগে অংশগ্রহণ নিয়ে এই অনিচ্ছুক মনোভাবে ক্ষুব্ধ আইএফএ সাময়িকভাবে ফুটবলার নথিভুক্তকরণ বন্ধ করে দেয় । আগামিকাল ফুটবলার নথিভুক্তের শেষ দিন । ফলে দুই দলের প্রধান সর্বভারতীয় ফেডারেশনের সচিব কুশল দাসের দ্বারস্থ হয় ।

শেষ পর্যন্ত তাঁর নির্দেশে আইএফএ ফুটবলার নথিভুক্তকরণের উপর নিষেধাজ্ঞা তুলে নেয় । ফলে সাময়িকভাবে সমস্যা মেটে । সোমবার আইএফএ কর্তারা 14 দলের কলকাতা প্রিমিয়ার লিগের 12টি দল নিয়ে আলোচনায় বসেন । সেখানে তথাকথিত ছোট দলগুলো আইএফএর পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে । এই বিষয়ে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, "দুই প্রধানের এই বায়নাক্কা বাংলার ফুটবলের পক্ষে খারাপ । লিগের বাকি 12 দল বৈঠকে উপস্থিত হয়ে সবরকমভাবে পাশে থাকার কথা বলেছে । ফেডারেশন সচিবের নির্দেশে আমরা ফুটবলার নথিভুক্তকরণের সাময়িক নিষেধাজ্ঞা তুলে নিয়েছি । পাশাপাশি দল গঠনের অসুবিধা যাতে না হয় সেই বিষয়টিও মাথায় রেখেছি । লিগের পরবর্তী সূচিতে দুই প্রধানকে রেখেই সবকিছু করা হচ্ছে । যদি তারা মাঠে ফেরে ভাল । তাদের অনুপস্থিতিতে প্রতিপক্ষ দল ওয়াকওভার পাবে । আমরা পুরো বিষয়টি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিচ্ছি এবং দেখা করে দুই প্রধানের অনিচ্ছুক মানসিকতা নিয়ে আমাদের মানসিকতা জানানোর সিদ্ধান্ত নিয়েছি ।"

আরও পড়ুন :ATK Mohun Bagan : দল থাকলেও লিগে নেই এটিকে মোহনবাগান, বিরক্ত আইএফএ

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details