পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 30, 2019, 10:10 PM IST

Updated : Dec 1, 2019, 12:55 AM IST

ETV Bharat / state

হায়দরাবাদে যুবতিকে ধর্ষণ করে খুনের প্রতিবাদে রাজ্যে একাধিক মিছিল

দেশে একের পর এক ধর্ষণের ঘটনার প্রতিবাদে পথে নামল SUCI ও ছাত্র পরিষদ । অন্যদিকে, শিলিগুড়িতে মোমবাতি মিছিল করল BJP-র মহিলা মোর্চা । তাঁদের দাবি দোষীদের যেন ফাঁসি হয় ।

ছবি
ছবি

কলকাতা, 30 নভেম্বর : দেশে একের পর এক ধর্ষণের ঘটনার প্রতিবাদে আজ পথে নামল SUCI ও ছাত্র পরিষদ । মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকাজুড়ে চলল দুটি রাজনৈতিক দলের পৃথক কর্মসূচি। আজ মধ্য কলকাতার হিন্দ সিনেমার সামনে মিছিল করে ছাত্র পরিষদ । অন্যদিকে হাজরা থেকে কালীঘাট পর্যন্ত মিছিলে সামিল হয় SUCI কর্মী সমর্থকরা ।

বেহালায় মিছিল করে SFI, DYFI

হায়দরাবাদ, ঝাড়খণ্ড, কালীঘাট সহ দেশের সর্বত্র নারী নির্যাতনের বিরুদ্ধে আজ বাম সংগঠনগুলি সরব হয় । তাদের স্লোগান ছিল " দেশ জুড়ে আজ দাপিয়ে বেড়ায় অত্যাচারীর নগ্ন রূপ, আমরা কি সব অন্ধ স্তাবক এসব দেখে রইব চুপ?"
পাশাপাশি বেহালায় মিছিল করে SFI, DYFI ও অন্যরা । বেহালা থেকে শুরু করে মিছিল চলে গোপাল নগর মোড় পর্যন্ত ।

ধর্ষণের ঘটনার প্রতিবাদে পথে নামল SUCI

এই বিষয়ে, রাজ্য ছাত্র পরিষদের সভাপতি সৌরভ প্রসাদ বলেন, "হায়দরাবাদে যেভাবে পশু চিকিৎসককে ধর্ষণ করা হল তাতে বোঝা যাচ্ছে গোটা দেশে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই । BJP সরকার একদিকে 'বেটি বাঁচাও বেটি পড়াও' কর্মসূচি নিয়েছে । অন্যদিকে দেশজুড়ে বেড়ে চলেছে ধর্ষণ । কেন্দ্রীয় সরকারের এই দ্বিচারিতার বিরুদ্ধে আজ BJP সাংসদদের কুশপুতুল দাহ করে ছাত্র পরিষদ ।

পুলিশ কমিশনার অনুজ শর্মার ফেসবুক পোস্ট

অন্যদিকে, শিলিগুড়িতে মোমবাতি মিছিল করল BJP-র মহিলা মোর্চা । পাশাপাশি একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে শহরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় । সকলেই দাবি তোলেন, অভিযুক্ত চারজনের প্রকাশ্যে ফাঁসি দিতে হবে । সন্ধ্যায় শিলিগুড়ি হিলকার্ট রোড এলাকায় মোমবাতি মিছিল করা হয় । BJP-র মহিলা মোর্চার জেলা সভানেত্রী মাধবী মুখোপাধ্যায় বলেন, "হায়দরাবাদে যুবতিকে ধর্ষণ করে পুড়িয়ে দেওয়া হল । সেই ভয়ঙ্কর দেহটি আমরা দেখেছি । তার প্রতিবাদে আজ আমরা রাস্তায় নেমেছি । মহিলারা নিজেদের শহরেই সুরক্ষিত নয় । আমরা কোথায় বাস করছি ? আমরা অপরাধীর ফাঁসির দাবি জানাচ্ছি ।"

উল্লেখ্য, আজই কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা একটি ফেসবুক পোস্ট করেন । সেখানে তিনি লেখেন, জরুরি অবস্থায় বা নিরাপত্তাহীনতায় ভুগলে টোল ফ্রি নম্বরে ফোন করুন । কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর 100,1090 ,1091,112 ।

আরও পড়ুন : হায়দরাবাদের পশু চিকিৎসককে ধর্ষণ করে পুড়িয়ে খুন , ধৃত 4

Last Updated : Dec 1, 2019, 12:55 AM IST

ABOUT THE AUTHOR

...view details