পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

রাজ্যে উদ্ধার প্রচুর মদ ও নগদ; নির্বাচনের সঙ্গে যোগ নেই, বলছে কমিশন

নির্বাচনের আগে রাজ্যে উদ্ধার প্রায় ৬ লাখ ৫৬ হাজার ৯৪৫ লিটার মদ। বাজেয়াপ্ত প্রায় ১৩ কোটি টাকা। এর সঙ্গে নির্বাচনের কোনও যোগ নেই বলে জানিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর।

By

Published : Apr 2, 2019, 3:36 AM IST

ফাইল ফোটো

কলকাতা, ২ এপ্রিল : এক মাসও হয়নি নির্বাচনী আচরণবিধি লাগু হয়েছে। তারপরই রাজ্যের বিভিন্ন জেলায় ও কলকাতায় চলছে চেকিং। আর তাতে উদ্ধার হয়েছে প্রচুর মদ এবং নগদ। কিন্তু, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে আসা রিপোর্ট বলছে, এর সঙ্গে নির্বাচনের কোনও যোগসূত্র নেই।

গতকাল পর্যন্ত মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরে যে রিপোর্ট এসেছে তা বলছে, এখনও পর্যন্ত প্রায় ৬ লাখ ৫৬ হাজার ৯৪৫ লিটার মদ উদ্ধার হয়েছে। আর ১২ কোটি ৫৮ লাখ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার হয়েছে প্রায় ১৫ কোটি টাকার সোনা। এছাড়া, বিস্ফোরকও উদ্ধার হয়েছে। তবে বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র কিংবা কার্তুজ উদ্ধারের ক্ষেত্রে তেমন কোনও রিপোর্টের কথা শোনায়নি মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর। আর নিশ্চিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে, টাকা ও মদ উদ্ধারের ঘটনার সঙ্গে নির্বাচনের কোনও যোগ নেই।

ভিডিয়োয় শুনুন সঞ্জয় বসুর বক্তব্য

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু বলেন, “রাজ্যে এখনও পর্যন্ত যে মদ এবং নগদ উদ্ধারের ঘটনা ঘটেছে তার সঙ্গে নির্বাচনের কোনও যোগসূত্র নেই। এই খবরই পেয়েছি আমরা।" তবে আগামী দিনেও বিষয়গুলির উপর কড়া নজর রাখা হবে। ভোটের দু'একদিন আগে থেকে যা আরও বাড়বে বলে জানা গেছে।

ABOUT THE AUTHOR

...view details