পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বিধাননগর চেয়ারপার্সনের কাছে হলফনামা তলব হাইকোর্টের

বিধাননগর পৌরনিগমের অনাস্থা প্রস্তাবের নোটিশ দেওয়ার আগে চেয়ারপার্সন কাউন্সিলরদের নিয়ে কি আদৌ কোনও মিটিং করেছিলেন ? হলফনামা দিয়ে জানাতে হবে কোর্টকে ।

By

Published : Jul 16, 2019, 11:03 PM IST

Updated : Jul 17, 2019, 11:51 AM IST

সব্যসাচী দত্ত

কলকাতা, 16 জুলাই : বিধাননগর পৌরনিগমের মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের নোটিশ দেওয়ার আগে চেয়ারপার্সন কি আদৌ কাউন্সিলরদের নিয়ে কোনও মিটিং করেছিলেন ? চেয়ারপার্সনকে আগামীকাল হলফনামা দিয়ে জানাতে নির্দেশ হাইকোর্টের ।

গতকাল এই মামলার শুনানিতে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় প্রশ্ন তোলেন মেয়রের অপসারণ সংক্রান্ত ব্যাপারে চেয়ারম্যান অন্যতম ভূমিকা পালন করেন । কিন্ত বিধাননগর পৌরনিগমের মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব সংক্রান্ত মামলায় চেয়ারম্যানকে কোনো পার্টি করা হয়নি কেন ? সেই জন্য গতকাল শুনানির পর বিচারপতি চেয়ারম্যানকে পার্টি কারে নোটিশ দেওয়ার নির্দেশ দেন ।

আজ এই মামলার শুনানিতে বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, "আইন অনুযায়ী মেয়রের অপসারণ সংক্রান্ত অনাস্থার মিটিং ডাকা এবং নোটিশ প্রদান করতে পারেন একমাত্র চেয়ারম্যান। কিন্ত এখানে অনাস্থা সংক্রান্ত মিটিংয়ের নোটিশ দিয়েছেন মিউনিসিপাল কমিশনার। ফলে এই নোটিশের উপর স্থগিতাদেশ দেওয়া হোক বা বাতিল করে পুনরায় নতুন নোটিশ ইশু করতে বলা হোক।"

এদিকে বিধাননগর পৌরনিগমের চেয়াপার্সন কৃষ্ণা চক্রবর্তীর আইনজীবী দেবব্রত সাহা রায় বলেন,"এখানে স্থগিতাদেশের কোনো জায়গা নেই । সম্পূর্ণ আইন মেনেই মেয়রের অনাস্থা প্রস্তাব সংক্রান্ত নোটিশ দেওয়া হয়েছে । নোটিশের সমস্ত নথি রয়েছে। এই নোটিশকে কোনো ভাবেই অবৈধ বলা যাবে না ।"

আজকের শুনানি শেষে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দেন আগামীকাল চেয়াপার্সনকে হলফনামা দিয়ে তাঁর বক্তব্য জানাতে হবে । প্রসঙ্গত বিধাননগরের মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে 18 জুলাই বিশেষ বৈঠক ডেকেছেন বিধাননগর পৌরনিগমের কমিশনার । ওই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মেয়র সব্যসাচী দত্ত মামলা দায়ের করেছেন হাইকোর্টে ।

Last Updated : Jul 17, 2019, 11:51 AM IST

ABOUT THE AUTHOR

...view details