পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 26, 2022, 10:34 PM IST

ETV Bharat / state

Dengue: ডেঙ্গি নিয়ে জেলার বেসরকারি ল্যাবগুলোকে কড়া নির্দেশ স্বাস্থ্য দফতরের

বর্ষাকালে ডেঙ্গির প্রকোপ মারাত্মক দেখা যায়। তার জন্য ডেঙ্গি রুখতে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ (Health Department Given Instructions to Private Labs in Every District about Dengue)। স্বাস্থ্য দফতরের নির্দেশ অনুযায়ী ডেঙ্গি পরিমাপের কী রিপোর্ট আসছে, তা রোজ তাদের পোর্টালে দেওয়া বাধ্যতামূলক।

Dengue
ডেঙ্গি নিয়ে জেলার বেসরকারি ল্যাবগুলোকে কড়া নির্দেশ স্বাস্থ্য দফতরের

কলকাতা, 26 জুলাই: চলছে বর্ষাকাল আর এখনই প্রকোপ বাড়তে থাকে ডেঙ্গির ৷ আর ডেঙ্গির এই প্রকোপ রুখতে নেওয়া হচ্ছে কড়া পদক্ষেপ (Health Department Given Instructions to Private Labs in Every District about Dengue)৷

সমস্ত জেলার বেসরকারি ল্যাবগুলোকে ডেঙ্গি পরিসংখ্যানে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ রাজ্যের স্বাস্থ্য দফতরের। রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বলা হয়েছে জেলায় বেসরকারি ল্যাবগুলো রয়েছে সেখানে রোজ ডেঙ্গি সংক্রমণ কোথায় তা যেন তাঁদের পোর্টালে প্রত্যেকদিন দেওয়া হয়। শুধু দেখা যাচ্ছে জেলার বেসরকারি ক্লাবগুলি সেই প্রক্রিয়া ফলো করছে না।

আর তাই রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি নির্দেশিকা দেওয়া হয়। যেখানে বলা হয়েছে সিএমওএইচ ও ডেপুটি সিএমওএইচ নির্দেশ দেবে, জেলার বেসরকারি ল্যাবগুলিতে ডেঙ্গি পরিসংখ্যান কত তা যেন রোজ তুলে দেওয়া হয় স্বাস্থ্য দফতরের পোর্টালে। যদি এর অন্যথা হয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে রাজ্যের স্বাস্থ্য দফতর। প্রত্যেক দিনের রিপোর্ট বলতে ছুটির দিনের কথাও উল্লেখ করা হয়েছে। যেদিন ছুটি থাকবে সেদিনও ডেঙ্গি পরিসংখ্যানের রিপোর্ট যথাযথভাবে রাজ্যের স্বাস্থ্য দফতরের পোর্টালে যেন আপলোড করা হয়।

আরও পড়ুন:শহরে ডেঙ্গি-ম্যালেরিয়া নিয়ন্ত্রণে শুরু হচ্ছে বরো ভিত্তিক বৈঠক

For All Latest Updates

TAGGED:

Dengue

ABOUT THE AUTHOR

...view details