পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 20, 2022, 6:03 PM IST

Updated : Apr 20, 2022, 8:59 PM IST

ETV Bharat / state

Recruitment on Compassionate Ground : সহানুভূতি কোটায় নিয়োগে গড়িমসি, স্কুল শিক্ষা দফতরের সচিবকে তলব আদালতের

স্কুল শিক্ষক স্বামী মারা যাওয়ায় স্ত্রী স্কুল শিক্ষা দফতরে সহানুভূতি কোটায় চাকরির আবেদন জানান ৷ কিন্তু শিক্ষা দফতর কোনও ব্যবস্থা নেয়নি (Recruitment on Compassionate Ground) ৷

SSC compassionate ground Recruitment
কলকাতা হাইকোর্টে স্কুল শিক্ষা দফতরের সচিবকে তলব

কলকাতা, 20 এপ্রিল : এবার রাজ্যের স্কুল শিক্ষা দফতরের সচিবকে তলব করল কলকাতা হাইকোর্ট । আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে 10 টায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে তাঁকে হাজিরা দিতে হবে । তিনমাস আগে 20 জানুয়ারি বিচারপতি যে নির্দেশ দিয়েছিলেন, তা পালন না করায় আজ এই ফের এই নির্দেশ দিয়েছেন তিনি । আদালত মনে করছে, সহানুভূতির (compassionate ground) কোটাতে চাকরি দেওয়ার ক্ষেত্রে গড়িমসি করেছেন সচিব (HC summons SSC Secretary over compassionate ground Recruitment) ।

হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, 2014 সালে নদিয়ার বাসিন্দা পিয়া অধিকারী চক্রবর্তীর স্বামী মারা যান ৷ তিনি স্কুল শিক্ষক ছিলেন ৷ তাঁদের একটি ছোট বাচ্চা রয়েছে । 2015-য় সহানুভূতির কোটায় শিক্ষা দফতরে গ্রুপ সি পদে চাকরির আবেদন জানান স্বামীহীন পিয়া । কিন্তু শিক্ষা দফতর কোনও পদক্ষেপ না করায় পিয়া অধিকারী চক্রবর্তী কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে মামলা দায়ের করেন ।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় চলতি বছরের 20 জানুয়ারি শিক্ষা দফতরকে তিন মাসের মধ্যে পিয়াদেবীর বিষয়টি বিবেচনা করার নির্দেশ দিয়েছিলেন । কিন্তু শিক্ষা দফতর এব্যাপারে কিছু করেনি । সেই জন্য আগামীকাল সকালে শিক্ষা দফতরের সচিবকে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি ।

আরও পড়ুন : SSC Teacher Recruitment Case : দ্বিতীয়বার অনশনেও বঞ্চিত এসএসসি'র চাকরিপ্রার্থীরা

Last Updated : Apr 20, 2022, 8:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details