পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 30, 2019, 3:26 PM IST

ETV Bharat / state

পুজোয় টালা ব্রিজ সচল রাখার চেষ্টা, আগামীকাল ফের বৈঠক

পুজোর দিনগুলোয় সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে সচেষ্ট রাজ্য সরকার । টালা ব্রিজে পুজোর ক'দিন চালানো হতে পারে বাস ।

টালা ব্রিজ

কলকাতা, 30 সেপ্টেম্বর : পুজোর দিনগুলোয় সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে সচেষ্ট রাজ্য সরকার । টালা ব্রিজে পুজোর ক'দিন চালানো হতে পারে বাস । যা নিয়ে তৈরি হয়েছে জটিলতা । আজ নবান্নে এক জরুরি বৈঠকে রাজ্য সরকারের পক্ষ থেকে আবেদন জানানো হয় 11 ই অক্টোবর পর্যন্ত টালা ব্রিজ দিয়ে বাস চালাতে দেওয়া হোক । তাতে আপত্তি জানায় RIITES । বর্তমানে টালা ব্রিজের যা অবস্থা তার পরিপ্রেক্ষিতে RIITES আগেই জানিয়েছিল ভারী গাড়ি চালানো যাবে না । যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের বিপদ । ফলে টালা ব্রিজের উপর বাস চালানো যাবে কি না তা নিয়ে আজও কাটল না জটিলতা । আগামীকাল ফের বৈঠক । রাজ্য সরকারের তরফে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেওয়া হবে আদৌ 11 অক্টোবর পর্যন্ত টালা ব্রিজের ওপর বাস চালানো যাবে কি না ।

আজ নবান্নে মুখ্য সচিবের নেতৃত্বে হওয়া বৈঠকে উপস্থিত ছিলেন RIITES-এর জেনেরাল ম্যানেজার, অ্যাসিসটেন্ট জেনেরাল ম্যানেজার এবং ডিজ়াইনিং হেড । ছিলেন PWD- র চিফ ব্রিজ ইঞ্জিনিয়র । পাশাপাশি বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস ও পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম ও পরিবহন সচিব নারায়ণস্বরূপ নিগম ।

22 সেপ্টেম্বর টালা ব্রিজে ভারী যান চলাচল বন্ধের সিদ্ধান্তের পরই মঙ্গলবার টালা ব্রিজের উপর হাইটবার বসানোর সিদ্ধান্ত নেয় পূর্ত দপ্তর । তারপর পাঁচটি সরকারি বাসের রুট পরিবর্তন করা হয় । বন্ধ করা হয় তাদের টালা ব্রিজের রুট । এরপর একেবারেই বাস চালানো যাবে না বলে সিদ্ধান্ত হয় । কিন্তু এমন হলে পুজোর সময় তৈরি হতে পারে জটিলতা । সেকারণে রাজ্যের তরফে RIITES-এর কাছে, পুজোর ক'টা দিন ব্রিজে বাস চালানোর আবেদন জানানো হয় ।

ABOUT THE AUTHOR

...view details