পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 29, 2020, 10:02 PM IST

ETV Bharat / state

হাসপাতালের ন্যায্য মূল্যের দোকানে নির্ধারিত দামে মিলবে মাস্ক-স্যানিটাইজ়ার

গতকাল নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছিলেন চিকিৎসকরা । আজ নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । জানানো হয়েছে, এবার রাজ্যের হাসপাতালগুলির ন্যায্য মূল্যের দোকানে নির্ধারিত মূল্যে পাওয়া যাবে মাস্ক ও স্যানিটাইজ়ার ।

ছবি
ছবি

কলকাতা, 29 এপ্রিল : মাস্ক ও স্যানিটাইজ়ারের অপ্রতুলতা ও কালোবাজারি রুখতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করল রাজ্য সরকার। আজ নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবার রাজ্যের হাসপাতালগুলির ন্যায্য মূল্যের দোকানে নির্ধারিত মূল্যে পাওয়া যাবে মাস্ক ও স্যানিটাইজ়ার ।

লকডাউন জারি হওয়ার অনেক আগে থেকেই বাজারে মিলছে না N95 মাস্ক। এমনকি সাধারণ মাস্ক নিয়েও ইতিমধ্যে ব্যবসায়ীদের একাংশের বিরুদ্ধে কালোবাজারি করার অভিযোগ উঠেছে । লম্বা লাইন দিয়ে তিনগুণ-চারগুণ দামে কিনতে হচ্ছে মাস্ক । কখনও বা খালি হাতে ফিরতে হচ্ছে । একইদশা স্যানিটাইজ়ারের ক্ষেত্রেও । যদিও রাজ্য প্রশাসনের উদ্যোগে পরবর্তীতে এই পরিস্থিতিতে কিছুটা বদল আসে । তবে এখনও সবার ক্ষেত্রে সহজলভ্য নয় মাস্ক ও স্যানিটাইজ়ার। কিছু দোকানে পাওয়া গেলেও দাম অত‍্যন্ত চড়া। গতকাল নবান্নের বৈঠকে এনিয়ে মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছিলেন চিকিৎসকরা । চিকিৎসকের আবেদন ছিল, যদি নির্ধারিত মূল্যে সহজে মাস্ক ও স্যানিটাইজ়ার পাওয়া যায়, তাহলে উপকৃত হবে সাধারণ মানুষ।"

চিকিৎসকদের সেই আবেদনে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী। মাস্ক ও স্যানিটাইজ়ার পেতে আর যাতে কোনও সমস্যা না হয় এবং দাম যাতে মধ্যবিত্তের নাগালের মধ্যে থাকে, সেজন্যই এবার পদক্ষেপ করল রাজ্য সরকার। আজ নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, হাসপাতালগুলির ন্যায্যমূল্যের দোকানে নির্ধারিত মূল্যে পাওয়া যাবে মাস্ক ও স্যানিটাইজ়ার।

ABOUT THE AUTHOR

...view details