পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মঙ্গলেই ভাঙড়ের চারটি থানা কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত

Kolkata Police: কলকাতা পুলিশের আওতায় আসতে চলেছে ভাঙড়, উত্তর কাশিপুর, চন্দনেশ্বর ও পোলেরহাট থানাগুলি। মঙ্গলবার নতুন থানার ভার্চুয়ালি উদ্বেধন করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 1, 2024, 8:22 PM IST

Etv Bharat
ভাঙড় থানা

ভাঙড়, 1 জানুয়ারি: আইনশৃঙ্খলা রক্ষায় বছরের শুরুতেই ভাঙড়ের চারটি থানা কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত হতে চলেছে । 2 জানুয়ারি সেই প্রক্রিয়ার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে ৷ কলকাতা পুলিশের আওতায় আসতে চলেছে ভাঙড়, উত্তর কাশিপুর, চন্দনেশ্বর ও পোলেরহাট থানাগুলি। নতুন থানা হিসাবে কলকাতা পুলিশের আওতায় আসতে চলেছে চন্দনেশ্বর ও পোলেরহাট থানা গুলি।

রাজনৈতিক হিংসার কারণে বারবার রণক্ষেত্রের চেহারা নেয় ভাঙড় ৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কলকাতা পুলিশকে বিশেষ দায়িত্বও দেওয়া হয়। এরপরেই আইনশৃঙ্খলা রক্ষায় ভাঙড়কে কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। নবান্ন থেকে পুলিশ গেজেট প্রকাশ করা হয়েছি গত অগস্টেই ৷ জানানো হয়েছিল, ভাঙড় ডিভিশন বলে আরেকটি ডিভিশন তৈরি করা হবে। অবশেষে ভাঙড়ের চারটি থানা আসতে চলেছে কলকাতা পুলিশের আওতায়।

ইতিমধ্যেই এই চারটি থানাতে পুলিশের লাঠি, হেলমেট, ওয়াকিটকি-সহ বিভিন্ন সরঞ্জাম চলে এসেছে। ভাঙড়ের জন্য নিযুক্ত ডেপুটি কমিশনার সৈকত ঘোষ নিজে তত্ত্বাবধান করেন এই কাজের। কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল ইতিমধ্যে এই চারটি থানা পরিদর্শন করে গিয়েছেন। পয়লা জানুয়ারির সন্ধ্যা থেকেই এই চারটি থানাতে ফোর্স ঢুকতে শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার এই নতুন দুটি থানার ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনই খবর নবান্ন সূত্রে। এর ফলে আইন-শৃঙ্খলা কড়া হাতে রক্ষা পাবে বলে মনে করছেন ভাঙড়বাসীরা।

উল্লেখ্য, বরাবরই ভাঙড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রশ্নের মুখে পড়ে। নির্বাচন এলে তো কথাই নেই। গত পঞ্চায়েত ভোট তার সাক্ষী থেকেছে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও চারমাস ধরে ভাঙড়কে কলকাতা পুলিশের অন্তর্ভুক্তি নিয়ে টালবাহানা চলছিল। অবশেষে নতুন বছরের একেবারে শুরুতেই ভাঙড়ের চারটি থানা কলকাতা পুলিশের অন্তর্ভুক্ত হতে চলেছে ।

ABOUT THE AUTHOR

...view details