পশ্চিমবঙ্গ

west bengal

উপ-নির্বাচনের ফল নিয়ে উদ্বিগ্ন বুদ্ধদেব ভট্টাচার্য

দীর্ঘদিন ধরে শয্যাশায়ী । শীত পড়ায় COPD-র সমস্যা খানিকটা বেড়েছে । তবে আজ সকালে খানিকটা সুস্থ অনুভব করতেই নিলেন দলের খোঁজ ।

By

Published : Dec 1, 2019, 5:59 PM IST

Published : Dec 1, 2019, 5:59 PM IST

Buddhadeb Bhattacharjee is suffering from COPD
বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা, 1 ডিসেম্বর : প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ৷ অসুস্থ রয়েছেন বেশ কিছুদিন ৷ শীত পড়ায় COPD-র সমস্যা কিছুটা বেড়েছে । অক্সিজেন নিতে হয় । কিন্তু অসুস্থ হলেও রাজনীতির খোঁজখবর নিতে ভোলেন না তিনি ৷ গত কয়েকদিন ধরে শরীর ভালো নেই । বালিগঞ্জ পাম এভিনিউয়ের ছোট্ট ঘরে রবীন্দ্রনাথ, চার্লি চ্যাপলিন, লেনিন সংক্রান্ত অসংখ্য বই নিয়ে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য । কথা বললে শ্বাসকষ্ট বাড়ে । খবরের কাগজ পড়ে শোনাতে হয় তাঁকে ।

পারিবারিক সূত্রের খবর, উপ-নির্বাচনে শাসকদলের পক্ষেই জনমত যায় বলে অতীতে দেখেছেন তিনি । এমনটাই বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য । বাম কংগ্রেস আসন সমঝোতার নিয়ে CPIM-র অন্যতম পরামর্শদাতা ছিলেন তিনি ।

খড়্গপুর, করিমপুর এবং কালিয়াগঞ্জ বিধানসভা উপ-নির্বাচনের ফলে উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, বাম-কংগ্রেস জোটের ফল আরও কিছুটা ভালো হতে পারত । অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলে করিমপুরে বাম-কংগ্রেস জোট প্রার্থী জয়ী হতেন, এমনটাই বলেছেন বুদ্ধদেববাবু । তাঁর কথায়, দেশ এবং রাজ্যকে বাঁচাতে বর্তমান দুই শাসকদলের বিরুদ্ধে জোরকদমে লড়তে হবে বামফ্রন্টকে । সহযোগী কংগ্রেস আন্তরিকভাবে সমঝোতায় বিশ্বাস করলে আশানুরূপ ফল হতে পারে বলে জানিয়েছেন তিনি ৷

এখনও পর্যন্ত দল কোনওরকম সমস্যায় পড়লে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শরণাপন্ন হয় । পরামর্শ নিতে দলের সদর দপ্তর, আলিমুদ্দিন স্ট্রিটের মুজ়ফ্ফর আহমেদ ভবন থেকে শীর্ষ নেতৃত্ব ছুটে যান তাঁর কাছে । চরম অসুস্থতা সত্ত্বেও যতটা পারেন সতীর্থদের পরামর্শ দিয়ে সাহায্য করেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details