পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 14, 2020, 9:13 AM IST

ETV Bharat / state

বোমাই রাখা ছিল বেলেঘাটার ক্লাবে, নজরে তৃণমূল ঘনিষ্ঠ নির্মাণ ব্যবসায়ী

পেশায় নির্মাণ ব্যবসায়ী রাজু অতীতে বোমাবাজি, তোলাবাজি, বেআইনি অস্ত্র ব্যবহার, খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার হয়েছে ।

বোমাই রাখা ছিল বেলেঘাটা ক্লাবে, নজরে তৃণমূল ঘনিষ্ঠ নির্মাণ ব্যবসায়ী
বোমাই রাখা ছিল বেলেঘাটা ক্লাবে, নজরে তৃণমূল ঘনিষ্ঠ নির্মাণ ব্যবসায়ী

কলকাতা, 14 অক্টোবর : কোনও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ নয়, বেলেঘাটার গান্ধি ভবন সংলগ্ন ক্লাবের ছাদে রাখা ছিল বোমা । অন্তত ফরেনসিক টিমের পর্যবেক্ষণ তেমন কথাই বলছে । যদিও বোমা রাখা ছিল নাকি বোমা তৈরির মশলা, তদন্তকারীরা সেই বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেননি । তবে যে বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে তাতে বোমা তৈরির মশলা থাকার সম্ভাবনা কম বলে মনে করা হচ্ছে । ক্লাব সদস্যদের পালটা দাবি, বাইরের কেউ ক্লাব লক্ষ্য করে বোমা মেরেছে । যদিও CCTV ফুটেজে তেমন কিছু পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে খবর ।

মঙ্গলবার সকাল ছ'টা নাগাদ প্রবল বিস্ফোরণ হয় বেলেঘাটার গান্ধি ভবনের পাশের একটি ক্লাবে ৷ বিস্ফোরণের জেরে অ্যাসবেসটেসের ছাদ উড়ে যায় । ছাদের পাঁচিলের একাংশও উড়ে যায় । বিস্ফোরণের তীব্রতায় বহুদূর পর্যন্ত ছিটকে পড়ে ইট-সিমেন্ট-অ্যাসবেসটসের টুকরো । বিস্ফোরণের জেরে আগুনও লেগে যায় । তবে স্থানীয়ভাবে তা নিভিয়ে ফেলা হয় । ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায় ৷ বিস্ফোরণস্থানে গেলেও ঢুকতে দেওয়া হয়নি BJP সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে ৷

ঘটনার পরে আসে বম্ব ডিসপোজ়াল স্কোয়াড । পরে তদন্তের প্রয়োজনে আসে ফরেনসিক টিম । ছিলেন রাজ্য ফোরামের সাইন্সল্যাবের তন্ময় মুখোপাধ্যায় এবং সনৎ সাহা । তাঁরা ক্লাবের সদস্যদের দাবি খারিজ করে দেন । কারণ ঘরের মধ্যে কালো দাগ পাওয়া গেছে । পাওয়া গেছে স্প্লিন্টার । সালফারের উপস্থিতির চিহ্নও পেয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা । স্থানীয় সূত্রে জানা গেছে, এই ক্লাব তৃণমূল ঘনিষ্ঠ রাজু নস্করের বলে পরিচিত । পেশায় নির্মাণ ব্যবসায়ী রাজু অতীতে বোমাবাজি, তোলাবাজি, বেআইনি অস্ত্র ব্যবহার, খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার হয়েছে । এই বিস্ফোরণে তার কোনও ভূমিকা আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details