পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আগামী তিন দিন কলকাতাসহ রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

আগামী 48 ঘণ্টায় কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে । সকালে আকাশে আংশিক কুয়াশা থাকলেও পরে আকাশ মেঘলা হয়ে যায় । আজ উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং, কালিম্পং সহ পাহাড়ি এলাকাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

By

Published : Feb 17, 2021, 3:17 PM IST

একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা
একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা

কলকাতা, 17 ফেব্রুয়ারি : আগামী 24 ঘণ্টায় রাজ্যে একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা । উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস । আগামীকাল ও পরশু কলকাতাতেও বিক্ষিপ্ত হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । আজ সকাল থেকে কলকাতায় আকাশ মেঘলা রয়েছে । সকালে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে তাপমাত্রা । কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় খানিকটা বেশি ।


আগামী 48 ঘণ্টায় কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে । সকালে আকাশে আংশিক কুয়াশা থাকলেও পরে আকাশ মেঘলা হয়ে ওঠে । আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 19.5 ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি । গত 24 ঘন্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31.2 ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ 97 শতাংশ ও সর্বনিম্ন 38 শতাংশ । আগামী 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা 28 ও সর্বনিম্ন তাপমাত্রা 20 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে ।


আলিপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আজ উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং, কালিম্পংসহ পাহাড়ি এলাকাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও হাওড়াতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত সম্ভাবনা আছে। আগামীকাল বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । শুক্রবার কলকাতা, হাওড়া, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে ।

আরও পড়ুন :প্রেমের দিনে উত্তাপ বাড়াবে সুয্য়িমামাও!


আগামী 24 ঘণ্টায় কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি কুয়াশার প্রভাব থাকবে । উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতি ও শুক্রবার ঘন কুয়াশার সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় কুয়াশার দাপট থাকবে । এছাড়াও মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, ওড়িশায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details