পশ্চিমবঙ্গ

west bengal

Firhad Hakim: 'রেল দুর্ঘটনায় তৃণমূল যোগ'- শুভেন্দুর অভিযোগের পালটা জবাব ফিরহাদ হাকিমের

By

Published : Jun 5, 2023, 10:45 PM IST

ওড়িশায় রেল দুর্ঘটনার পিছনে যোগ রয়েছে তৃণমূলের ৷ সোমবার সাংবাদিক বৈঠকে এমন বিস্ফোরক অভিযোগ করেছেন বিরোধী দলনেতা ৷ তার পালটা জবাব দিয়েছেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম ৷

Firhad Hakim
শুভেন্দুর অভিযোগের পালটা জবাব ফিরহাদ হাকিমের

শুভেন্দুর অভিযোগের পালটা জবাব ফিরহাদ হাকিমের

কলকাতা, 5 জুন: বালাসোরের ভয়াবহ দুর্ঘটনাকে ঘিরে রাজনৈতিক তরজায় সরগরম রাজ্য ৷ সোমবার সাংবাদিক সম্মেলনে বালাসোরের দুর্ঘটনা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ঘটনায় তৃণমূলের যোগ তুলে ধরেছেন শুভেন্দু ৷ সেই মন্তব্যের পালটা দিয়েছেন রাজ্যের শাসক দলের শীর্ষ নেতা ফিরহাদ হাকিম ৷ প্রশ্ন তুলেছেন রেল দুর্ঘটনার তদন্তে সিবিআই কেন ?

রেল দুর্ঘটনার কারণ খুঁজতে সিবিআই তদন্তে ভরসা রেখেছে রেলমন্ত্রক। যা দেখে তৃণমূলের অভিযোগ, মৃত্যু ধামাচাপা দিতে এবং নিজেদের দোষ ঢাকতে সিবিআই তদন্তের দাবি করেছে বিজেপি। যার পালটা শুভেন্দুর দাবি করেছেন, "তৃণমূলের ষড়যন্ত্র ফাঁস করার জন্য সিবিআই তদন্ত।" তিনি আরও বলেন, "এত ভয় কেন মুখ্যমন্ত্রীর? গতকাল রাত থেকেই তাঁদের ভয় শুরু হয়েছে ৷ ওড়িশায় ঘটনা ঘটেছে তাহলে তৃণমূলের এত ভয় কেন ৷ কই নীতীশ কুমার তো এইসব বলেননি ৷ এত জ্বলুনি আপনাদের ৷ কলকাতা পুলিশ এটা করতে পারে না বলছেন, তাহলে তো পরিষ্কার বলে দিচ্ছেন কে করেছে ৷ আগামিদিনে অনেক বড় দুর্নীতি প্রকাশ্যে আসবে, তৃণমূল বুঝতে পারবে ৷"

এই মন্তব্যের পালটা জবাব দিতে ছাড়েনি তৃণমূল। মন্ত্রী ফিরহাদ হাকিম পালটা প্রশ্ন তোলেন, "রেল দুর্ঘটনার তদন্তে সিবিআই কেন?" এরপর তিনি বলেন, "ঘরের লোক তদন্ত করবে তাই!" হাকিম আরও বলেন, "আমি সংবাদ মাধ্যমকে পাঠিয়েছি বিজেপি নেতাদের কথোপকথন। শুভেন্দু অধিকারী ক্ষমতা থাকলে কেন বলছে না যে, থার্ড পার্টি এজেন্সি দিয়ে তদন্ত করুন। সব থেকে গুরুত্বপূর্ণ এজেন্সি গুলোকে রাজনীতিকরণ করা হয়েছে। মান নামিয়ে দেওয়া হচ্ছে। তৃণমূল কংগ্রেস কি ভাবে করবে ? ওড়িশা কোথায় আর বাংলা কোথায়। ঘুমাতে ঘুমাতে স্বপ্ন দেখে যদি কেউ, তৃণমূল আতঙ্কে ভোগেন, তাহলে আমার কিছু বলার নেই।" ট্রেন দুর্ঘটনার পিছনে তৃণমূল এটা তো গুরুতর অভিযোগ, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে ফিরহাদের মন্তব্য, পাগলে কি না বলে ছাগলে কি না খায় !

আরও পড়ুন: বালাসোরের ট্রেন দুর্ঘটনায় তৃণমূল যোগ ! শুভেন্দুর মন্তব্যে বিতর্ক

উল্লেখ্য, এদিন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাংবাদিক সম্মেলনে প্রশ্ন তুলে বলেছেন, রেল দুর্ঘটনার পর রেলের দুই আধিকারিকের গুরুত্বপূর্ণ কল রেকর্ড কি করে তৃণমূলের হাতে গেল ? তৃণমূলের সিবিআই তদন্তে এত ভয় কিসের বলেও প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷

ABOUT THE AUTHOR

...view details