পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Firhad Hakim: খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি অভিযান নিয়ে সরব ফিরহাদ

রাজনৈতিক স্বার্থেই ইডির তল্লাশি অভিযান ৷ তাতেই সামাজিক সম্মানহানি হচ্ছে, কিছু না পেলে মামলা খারিজ করা উচিত আদালতের দাবি ফিরহাদের ৷

By ETV Bharat Bangla Team

Published : Oct 7, 2023, 4:56 PM IST

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 7 অক্টোবর:রাজ্যে একের পর এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ৷ সম্প্রতি মন্ত্রী রথীন ঘোষের বাড়ি-সহ বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দীর্ঘ সময় ধরে তল্লাশি অভিযান চলে ৷ পৌর নিয়োগ দুর্নীতির তদন্তেই এই অভিযান চলে ৷ এরপরই সরব হলেন রাজ্যের মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ।

কটাক্ষের সুরেই মেয়র ফিরহাদ হাকিম জানান, রাজনৈতিক স্বার্থে ইডি'র তল্লাশি অভিযান চলছে । তৃণমূলের সামাজিক সম্মানহানি করতেই এটা করা হয়েছে । মন্ত্রী বলেন, "আমি দেখেছি 12-14টি জায়গায় ইডি অভিযান চালিয়েছে। মহামান্য আদালতের কাছে হাতজোড় করে বলতে চাই যে, আপনার কাছে ওঁরা যা জমা দিয়েছে, যা পেয়েছেন আপনি শোনান সে সব কিছু। রাজনীতির জন্য সামাজিক সম্মানহানি করা হচ্ছে । আমার কেস হয় তো দশ বছরের পর কিছুই হবে না ৷ এটা সম্মানহানি এবং সরকারকে বদনাম করা হচ্ছে । ইডি কিছু প্রমাণ না দিতে পারছে না।"

মেয়র আরও উল্লেখ করেন, সুপ্রিম কোর্ট আগেই জানিয়েছে রাজনৈতিক প্রতি হিংসার বলি না করতে । তল্লাশিতে প্রমাণ যদি কিছু না পাওয়া যাবে তবে আদালতের উচিত যে এই সমস্ত বিষয়কে খারিজ করে দেওয়া। মানুষের সম্মানহানি করে বদনাম করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন ৷ তিনি আরও বলেন, "আমাদের দুই একজন নেতা দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলেও, পুরো তৃণমূল কে টার্গেট করছে কেন্দ্রীয় এজেন্সি ৷"

আরও পড়ুন:হেয় করতেই বাড়িতে তল্লাশি, 19 ঘণ্টা পর ইডি বেরোতেই তোপ খাদ্যমন্ত্রীর

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে খাদ্য মন্ত্রী রথীন ঘোষের বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি ৷ প্রায় 19 ঘণ্টার কাছাকাছি চলে এই অভিযান ৷ সেইসঙ্গে পৌর নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে মন্ত্রী জিজ্ঞাসাবাদও করা হয় ৷

ABOUT THE AUTHOR

...view details