পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আমফান : কলকাতা পৌরনিগমের কন্ট্রোল রুমে বসে নজরদারি ফিরহাদ হাকিমের

পার্কসার্কাস, এস এন ব্যানার্জি রোড, রায়বাহাদুর রোড ধরে বেঙ্গল কেমিকেল মেইনরোডে একাধিক গাছ উপড়ে পড়েছে। ওয়েলিংটন,গড়িয়াহাটের ট্র্যাফিক সিগনাল ভেঙে পড়েছে। একাধিক রাস্তায় জল জমেছে । আজ রাত থেকেই রাস্তা সাফ করা ও জমা জল সরানোর কাজ শুরু হবে ।

ছবি
ছবি

By

Published : May 20, 2020, 11:14 PM IST

কলকাতা, 20 মে : আমফানের দাপটে কার্যত তছনছ কলকাতা । 114 কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার দাপট চলেছে শহরজুড়ে। সর্বোচ্চ ঝোড়ো হাওয়ার গতিবেগ 130 কিলোমিটার প্রতি ঘন্টা। এই পরিস্থিতিতে গতকাল থেকেই কন্ট্রোল রুম খুলেছে কলকাতা পৌরনিগম। আজ বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান ফিরহাদ হাকিম কন্ট্রোল রুমে বসে সামগ্রিক পরিস্থিতির ওপর নজরদারি চালান। কন্ট্রোল রুমের বসে বহু মানুষের সঙ্গে কথাও বলেছেন তিনি। তাঁদের অভাব-অভিযোগ শুনেছেন।

পার্কসার্কাস, এস এন ব্যানার্জি রোড, রায়বাহাদুর রোড, পূর্বাচল মেইনরোড, ক্যামাক স্ট্রিট, বেলেঘাটা, বালিগঞ্জ, টালিগঞ্জ, নিউ আলিপুর, মানিকতলা, বেঙ্গল কেমিকেল মেইনরোডে একাধিক গাছ উপড়ে পড়েছে। ফিরহাদ হাকিম জানিয়েছেন, ঝড়ের গতিবেগ না কমলে শহরজুড়ে যে তাণ্ডব চলেছে, তা এখনই নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। যেহেতু ঝড়ের দাপট অনেক বেশি, তাই আজকে রাতেই গাছ কাটা সম্ভব হবে না। আগামীকাল সকালবেলা রাস্তা সাফ করে দেওয়া হবে । ঝড়ের দাপটে ওয়েলিংটন,গড়িয়াহাটের ট্র্যাফিক সিগনাল ভেঙে পড়েছে। সেগুলিও ঠিক করার কথা জানান তিনি ।

ফিরহাদ হাকিম আরও জানান, অনেক জায়গাতেই ছোট টালির বাড়ি, টিনের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে । সম্পূর্ণ বিষয়টির উপর নজর রাখা হচ্ছে । যেখানে মানুষ বিপদে পড়ে সাহায্য চাইছেন সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। কলকাতার রাস্তায় জল জমে গেছে । আজ রাতেই শহরের রাস্তায় জমা জল বের করার চেষ্টা করা হবে । কলকাতা পৌরনিগমের 300 টিরও বেশি পাম্পিং স্টেশন এই মুহূর্তে কাজ করছে ।

ABOUT THE AUTHOR

...view details