পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 24, 2020, 12:45 AM IST

ETV Bharat / state

গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা, সিল করা হল গোবিন্দপুর রেল কলোনি

গোষ্ঠ সংক্রমণ শুরু হয়েছে দক্ষিণ কলকাতার গোবিন্দপুর রেল কলোনিতে এমনই আশঙ্কা করছে বাসিন্দারা । সিল করে দেওয়া হয়েছে কলোনি । ইতিমধ্যে পৌরনিগমের বিশেষ দল সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করার কাজ শুরু করেছে ।

Fear of group infection, Gobindpur Railway Colony is sealed
Fear of group infection, Gobindpur Railway Colony is sealed

কলকাতা, 23 জুলাই : একসঙ্গে 23 জনের শরীরে কোরোনা ভাইরাসের হদিস মিলেছে । আরও বেশ কয়েকজন অসুস্থ । গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা জেরে সিল করে দেওয়া হল দক্ষিণ কলকাতার গোবিন্দপুর রেল কলোনি । আজ সেখানে কলকাতা পৌরনিগমের বিশেষ দল সন্দেহভাজনদের লালা রসের নমুনা সংগ্রহ করছে ।

গোবিন্দপুর রেল কলোনিতে কলকাতা পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে । যাতে কোনভাবেই এলাকার মানুষজন বাইরে বের হতে না পারে । এখানকার বেশিরভাগ মানুষ সিকিউরিটি গার্ড, দোকানের কর্মচারী, ট্যাক্সি চালান, পরিচারিকার কাজ করেন । কলোনির বেশিরভাগ বাড়ির একাধিক সদস্য করোনায় আক্রান্ত । সংক্রমণ ছড়িয়েছে রহিম ওস্তাগার রোডেও ।

এই রেল কলোনির পাশেই রয়েছে লেক গার্ডেন্স, যোধপুর পার্কের মতো এলাকা। যেখানে মূলত উচ্চবিত্ত মানুষজনের বাস। রয়েছে গোলপার্ক হাউজিং কো অপারেটিভ। এই হাউজিঙয়েও বেশ কয়েক জনের শরীরে কোরোনার হদিস মিলেছে ।

প্রথমদিকে বেলগাছিয়া বস্তির বেশ কয়েক জনের শরীরে ভাইরাসের হদিস মিলছিল । তড়িঘড়ি সেই বস্তি সিল করে দেওয়া হয় । সেখানে পাঠান হয় কলকাতা পৌরনিগমের বিশেষ টিম । ব্যাপকহারে টেস্ট শুরু হয় । সংক্রমিত ব্যক্তিদের দ্রুত চিকিৎসা ব্যবস্থা করা হয়। আর তাতে ফল মেলে। বেলগাছিয়া বস্তি এখন অনেকটাই কোরোনা মুক্ত। বেলগাছিয়া বস্তির মডেল কলকাতা শহরের অন্যত্র প্রয়োগ করা হচ্ছে। বেলগাছিয়ার কায়দাতেই গোবিন্দপুর রেল কলোনিকে সিল করা হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details