পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ফণীর জেরে স্ট্রং রুমে জল ঢুকবে না তো ? চিন্তায় কমিশন

ফণীর তাণ্ডব নিয়ে চিন্তায় নির্বাচন কমিশন। স্ট্রং রুমে কোনওভাবে যাতে জল না ঢোকে, তা নিশ্চিত করতে ইতিমধ্যে প্রতিটি জেলার নির্বাচনী আধিকারিককে নির্দেশ দিয়েছে মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর।

By

Published : May 3, 2019, 1:25 AM IST

মুখ্য নির্বাচন কমিশনের দপ্তর

কলকাতা, 3 মে : ফণীর তাণ্ডব নিয়ে চিন্তায় নির্বাচন কমিশন। কপালে ভাঁজ পড়েছে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক দপ্তরেরও। মূল চিন্তা স্ট্রং রুম নিয়ে। স্ট্রং রুমে কোনওভাবে যাতে জল না ঢোকে, তা নিশ্চিত করতে ইতিমধ্যে প্রতিটি জেলার নির্বাচনী আধিকারিককে নির্দেশ দিয়েছে মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর।

আজ রাতে রাজ্যে আছড়ে পড়বে ফণী। রাজ্যের বেশ কিছু জেলায় 90 থেকে 100 কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা। সঙ্গে হবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। প্রাথমিকভাবে ফণীর আছড়ে পড়ার কথা ওড়িশায়। ওই রাজ্য এবং অন্ধ্রপ্রদেশে ইতিমধ্যে শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছে, ওই দুই রাজ্যে উপকূলবর্তী এলাকায় অতি ভারী বৃষ্টি হবে । ফলে সেখানে স্ট্রং রুম নিয়ে কপালে ভাঁজ পড়েছে ভারতের নির্বাচন কমিশনের। কারণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (EVM) জল ঢুকে গেলে সমূহ বিপদের সম্ভাবনা। সাধারণভাবে যে কোনও ইলেকট্রনিক্স ডিভাইসে জল ঢুকে গেলে তার ডেটা ঠিক থাকে না। আর তা নিয়েই চিন্তায় পড়েছে কমিশন।

এরাজ্যে ঘূর্ণিঝড়ের বড় প্রভাব পড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তার জেরে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। অতি ভারী বৃষ্টি হলে সুরক্ষিত স্ট্রং রুমে যদি কোনওভাবে জল ঢুকে যায়, তবে তার পরিণাম ভয়ঙ্কর হতে পারে। আর তাই সব কটি জেলার নির্বাচনী আধিকারিককে নির্দেশ দেওয়া হয়েছে, স্ট্রং রুমে যাতে জল না ঢোকে তা দেখতে।

ABOUT THE AUTHOR

...view details