পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 18, 2023, 6:59 PM IST

ETV Bharat / state

Kasba School Student Death: পুলিশি তদন্তে গাফিলতির অভিযোগ, হাইকোর্টের দ্বারস্থ কসবায় মৃত ছাত্রের পরিবার

Class 10 Boy Mysterious Death: তদন্তে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ৷ কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল কসবার স্কুলে মৃত ছাত্রের পরিবার ৷ দ্বিতীয়বার ময়নাতদন্তের দাবি জানিয়েছে তারা ৷

Calcutta High Court
কলকাতা হাইকোর্ট

কলকাতা, 18 সেপ্টেম্বর: কসবার রথতলায় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল ছাত্রের রহস্যমৃত্যুর ঘটনায় পুলিশি গাফিলতির অভিযোগ এনে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল পরিবার ৷ পাশাপাশি দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করার আবেদন জানিয়েছে তারা । ছাত্রের পরিবারের অভিযোগ, ওই বেসরকারি স্কুলের তরফে সিসিটিভি ফুটেজ পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে না । এছাড়া তাদের অভিযোগ, তারা পুলিশের কাছে ছেলের দেহের ময়নাতদন্তের রিপোর্ট চেয়েছে ৷ কিন্তু তারপরেও পরিবারের হাতে ময়নাতদন্তের রিপোর্ট তুলে দিচ্ছে না পুলিশ ।

মৃত ছাত্রের পরিবারের দাবি, মাত্র 10 মিনিটের একটি সিসিটিভি ফুটেজ দেওয়া হয়েছে তাদের । অভিযোগ, স্কুলের একটি ঘরে শেষবার ওই ছাত্রকে ঢুকতে দেখা গিয়েছিল । কিন্তু সেই ঘরের কোনও সিসিটিভি ফুটেজ নেই । এছাড়া ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার জন্য পুলিশের কাছে বারবার বলেও লাভ হচ্ছে না বলে দাবি জানায় মৃত ছাত্রের পরিবারের সদস্যরা । মৃতের বাবার দাবি, ওই রিপোর্ট পাওয়ার অধিকার তাঁদের আছে ।

আরও পড়ুন:ছাত্রের ময়নাতদন্তের রিপোর্ট পেল লালবাজার, স্থানীয়দের বিক্ষোভে উত্তাল রাতের কসবা

গত 5 সেপ্টেম্বর কসবা রথতলা এলাকার এক ইংরেজি মাধ্যম স্কুলের পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হয়েছিল দশম শ্রেণির পড়ুয়ার । এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের তরফে দাবি করা হয়, আত্মহত্যা করেছে ওই পড়ুয়া ৷ তবে পরিবারের সদস্যরা তা মানতে চাননি ৷ এই ঘটনায় শুরু থেকেই স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ এনেছে মৃত ছাত্রের পরিবার ।

শারীরিক নির্যাতন করেই তাঁর ছেলেকে মেরে ফেলা হয়েছে বলে দাবি করেন পড়ুয়ার বাবা । এই ঘটনায় স্কুলের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল এবং আরও দুই শিক্ষিকার বিরুদ্ধে থানায় এফআইআর করেছিলেন তিনি । কিন্তু তদন্ত শুরু হওয়ার পরেই রীতিমতো নোটিশ টাঙিয়ে স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করে কর্তৃপক্ষ । সেই ঘটনাতেই এবার স্কুল কর্তৃপক্ষের পাশাপাশি পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছে পরিবার ৷

ABOUT THE AUTHOR

...view details