পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 23, 2021, 3:22 PM IST

Updated : Jun 23, 2021, 4:42 PM IST

ETV Bharat / state

ভুয়ো টিকাকরণ শিবির থেকে ধৃত ভুয়ো আইএএস আধিকারিক

কসবার রাজডাঙা এলাকার 107 নম্বর ওয়ার্ডে মঙ্গলবার সেখানে প্রথমে মাস্ক ও স্যানেটাইজার বিলি করা হচ্ছিল । শিবিরের বাইরে একটি নীল বাতি দেওয়া গাড়িও দাঁড় করানো ছিল । স্বাভাবিক ভাবেই সেই নীল বাতির গাড়ি দেখে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়েছিল । এরপরই খবর যায় কসবা থানায় ।

ভুয়ো টিকাকরণ শিবির থেকে ধৃত ভুয়ো আইএএস আধিকারিক
ভুয়ো টিকাকরণ শিবির থেকে ধৃত ভুয়ো আইএএস আধিকারিক

কলকাতা, 23 জুন : টিকাকরণের নামে ভুয়ো শিবির ৷গ্রেফতার করা হল আইএএস আধিকারিক পরিচয় দেওয়া এক ব্যক্তিকে । ধৃতের নাম দেবাঞ্জন দেব ৷ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিশ্ববাংলার লোগো সমেত একটি নীল বাতি লাগানো গাড়ি । ধৃত ব্যক্তির কাছ থেকে উদ্ধার হয়েছে ওই গাড়ি। তাঁর কাছ থেকে পাওয়া গিয়েছে রাজ্য সরকারের জাল কাগজপত্র । ঘটনাটি ঘটেছে কসবার রাজডাঙা মেন রোডে ।

জানা গিয়েছে , কসবার রাজডাঙা এলাকার 107 নম্বর ওয়ার্ডে মঙ্গলবার এক টিকাকরণ শিবিরের আয়োজন করা হয়েছিল । সেখানে প্রথমে মাস্ক ও স্যানেটাইজার বিলি করা হচ্ছিল । শিবিরের বাইরে একটি নীল বাতি গাড়িও দাঁড় করানো ছিল । স্বাভাবিক ভাবেই সেই নীল বাতির গাড়ি দেখে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়েছিল । খবর যায় কসবা থানায় । এরপরই খবরটি যাচাই করার জন্য থানা মারফত কলকাতা পৌরনিগমের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায় আদতে এমন কোনও টিকাকরণ কলকাতা পৌরনিগমের তরফে অনুষ্ঠিত হচ্ছে না । এরপরই ঘটনাস্থলে আসে কসবা থানার পুলিশ ।

এই শিবিরে আমন্ত্রিতের তালিকায় ছিলেন যাদবপুরের সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী ৷ পুলিশের তরফ থেকে মিমির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "আমরা এমন অনেক জায়গাতেই আমন্ত্রিত থাকি ৷ আমাদের পক্ষে জানা সম্ভব নয় কে আসল কে নকল ৷" যদিও আমন্ত্রিত থাকলেও গতকাল উপস্থিত ছিলেন না মিমি চক্রবর্তী ৷ তবে এর আগে ওই শিবিরে গিয়ে টিকা নিয়েছেন তৃণমূল এই সাংসদ ৷

আরও পড়ুন :নেপাল-ভুটানেও সক্রিয় ছিল হানের নেটওয়ার্ক ?

ঘটনাস্থল থেকে আটক করা হয় নীল বাতি লাগানো গাড়ি এবং ওই ভুয়ো আইএএস আধিকারিককে । রাতভর জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করে কসবা থানার পুলিশ । কিন্তু তিনি মুখ খুলতে চাননি ৷ গোটা ঘটনায় প্রশ্ন উঠেছে কীভাবে সরকারি লোগো, নীলবাতির গাড়ি তার কাছে পৌঁছাল? পাশাপাশি সংশ্লিষ্ট গাড়িটি সে কোথা থেকে পেল ? গাড়িটি আদতে কার? আর তিনি কেনই বা এমন ঘটনা ঘটাল, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে ।

Last Updated : Jun 23, 2021, 4:42 PM IST

ABOUT THE AUTHOR

...view details