পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 14, 2019, 9:44 AM IST

ETV Bharat / state

অতিক্রান্ত 72 ঘণ্টা, রাজ্যের স্বাস্থ্যচিত্র অচলই

72 ঘণ্টা পেরিয়ে গেলেও রাজ্যের স্বাস্থ্য হার ফিরল না । নিজেদের দাবিতে এখনও অনড় জুনিয়র ডাক্তাররা ।

ফাইল ফোটো

কলকাতা, 14 জুন : চার ঘণ্টা, দু'ঘণ্টা, ESMA, কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি । কাজ হল না কিছুতেই । 72 ঘণ্টা পেরিয়ে গেলেও রাজ্যের স্বাস্থ্য হার ফিরল না । নিজেদের দাবিতে এখনও অনড় জুনিয়র ডাক্তাররা ।

আজও SSKM, NRS সহ রাজ্যের একাধিক সরকারি হাসপাতালে চিকিৎসা পরিষেবা কার্যত শিকেয় উঠেছে । জরুরি বিভাগ, বহির্বিভাগের মতো গুরুত্বপূর্ণ বিভাগগুলির সামনে রোগীদের লম্বা লাইন । দু'তিন ধরে হাসপাতালের দরজায় অপেক্ষা করলেও পাননি পরিষেবা । স্বাভাবিকভাবেই রোগীর পরিবারদের মনে ক্ষোভ জমছে ।

অন্যদিকে, SSKM-র জুনিয়র ডাক্তাররা এখনও কাজে যোগ দান করেনি । তাদের বক্তব্য মুখ্যমন্ত্রী গতকাল হাসপাতালে এসে যথেষ্ট রূঢ় ব্যবহার করেছেন, যেটা তাদের কাছে কাম্য ছিল না । তাই তারা আজও কাজে ফিরবে না । জুনিয়র ডাক্তাররা এই বিষয় রাজ্যপালের হস্তক্ষেপের দাবি জানিয়েছে পাশাপাশি মুখ্যমন্ত্রীকে তাঁর আচরণের জন্য ক্ষমা চাইতে হবে ।

SSKM-এর জুনিয়র ডাক্তাররা এখনও কাজে যোগ দেয়নি । যদিও সেখানের জরুরি বিভাগ খোলা হয়েছে সকালে । জুনিয়র ডাক্তারদের দাবি, মুখ্যমন্ত্রী হাসপাতালে এসে গতকাল খারাপ ব্যবহার করেছেন । তাই তাঁরা আজও কাজে ফিরবেন না । পাশাপাশি জরুরি বিভাগ খোলা থাকলেও চিকিৎসা পরিষেবা প্রায় বন্ধই বলা যায় । প্রাথমিকভাবে দেখে রোগীদের ছেড়ে দেওয়া হচ্ছে । কেবল বলা হচ্ছে বর্হিবিভাগ বন্ধ তাই এখন কোনও পরীক্ষা হবে না ।

গত দু'দিনের মতো আজও R G কর-এ অবস্থানরত জুনিয়র ডাক্তাররা । বর্হিবিভাগ বন্ধ ষ কেবলমাত্র জরুরি বিভাগ খোলা রয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details