পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 15, 2019, 6:29 PM IST

ETV Bharat / state

অস্ত্র হাতে প্রার্থীদের মিছিল, কড়া ব্যবস্থা নেবে কমিশন

যে সকল প্রার্থী অস্ত্র নিয়ে মিছিল করেছেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানা গেছে।

অস্ত্র হাতে লকেট চ্যাটার্জি

কলকাতা, 15 এপ্রিল : রামনবমীতে অস্ত্র মিছিল নিয়ে রিপোর্ট চাইল কমিশন। যে সকল প্রার্থী অস্ত্র নিয়ে মিছিল করেছেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, রামনবমীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকার নির্বাচন কমিশনের সাহায্য চায়। চাওয়া হয় কেন্দ্রীয় বাহিনী। কিন্তু সেই আবেদন মঞ্জুর হয়নি। তাদের তরফে স্পষ্ট জানানো হয়, আইনশৃঙ্খলা তো রাজ্যের বিষয়। শুধুমাত্র নির্বাচন সংক্রান্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ব্যবস্থা নেওয়ার এক্তিয়ার কমিশনের আছে। রামনবমীর মতো ধর্মীয় মিছিল সংক্রান্ত বিষয়ের কোনও গুরুত্ব তাদের কাছে নেই। মিছিল থেকে কোনওরকম রাজনৈতিক সংঘর্ষ এবং তার জন্য যদি নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন ওঠে তাহলে তখন ব্যবস্থা নেবে কমিশন। বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে বলেন, "অস্ত্র মিছিল নিয়ে নজর রাখছে জেলা প্রশাসন।"

গত দু'দিন ধরে রামনবমী পালন হয় রাজ্যজুড়ে। একাধিক জায়গায় প্রার্থীদেরও দেখা যায় অস্ত্র হাতে। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এবার কমিশন এই বিষয়ে ব্যবস্থা নিতে পারে বলে সূত্রের খবর।

নির্বাচনী আচরণবিধি বলছে, কোনও ধর্মীয় প্রচারের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না প্রার্থী। তা সত্ত্বেও দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়ের মতো প্রার্থীদের অস্ত্র হাতে দেখা গেছে। এইসব মিছিল নিয়ে রিপোর্ট চাওয়া হয়েছে।

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details