পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 11, 2019, 1:55 AM IST

Updated : May 11, 2019, 9:18 AM IST

ETV Bharat / state

তারকেশ্বরে “ছাপ্পার" বুথে পুনর্নির্বাচন

হুগলির তারকেশ্বরের নস্করপুরের 110 নম্বর বুথে তৃণমূল যুবনেতার বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ ওঠে । আবার ব্যারাকপুরের বীজপুরের 116 নম্বর বুথে মকপোল ডিলিট করতে ভুলে যান প্রিজ়াইডিং অফিসার । এই দুই বুথে রবিবার হবে পুনর্নির্বাচন । কমিশনের ঘোষণা মতো কেতুগ্রামের 52 নম্বর বুথেও পুনর্নির্বাচন হবে ।

ছবিটি প্রতীকী

কলকাতা, 11 মে : ষষ্ঠ দফার ভোটের সঙ্গেই পঞ্চম দফার দুটি বুথেও হবে পুনর্নির্বাচন । নির্বাচন সদনের তরফে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে জানিয়ে দেওয়া হয়েছে সে কথা । আর কেতুগ্রামের 52 নম্বর বুথে পুনর্নির্বাচনের কথা আগেই জানিয়ে দিয়েছিল কমিশন । অর্থাৎ ওই দিন মোট তিনটি বুথে পুনর্নির্বাচন হবে ।

কমিশন সূত্রে খবর, পঞ্চম দফার দুটি বুথে পুনর্নির্বাচনের সুপারিশ আসে জেলা থেকে । হুগলির তারকেশ্বরের নস্করপুরের 110 নম্বর বুথে তৃণমূল যুবনেতার বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ ওঠে । এই ঘটনায় ওই বুথের প্রিজ়াইডিং অফিসারকে সরিয়ে দেওয়া হয় । জেলা প্রশাসনের তরফে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের কাছে সেই বুথে পুনর্নির্বাচনের সুপারিশ করা হয় । পাশাপাশি, ব্যারাকপুরের বীজপুরের 116 নম্বর বুথে মকপোল ডিলিট করতে ভুলে যান প্রিজ়াইডিং অফিসার । এরপরও প্রায় 85 জনের ভোট হয় । এই ঘটনাতেও সরিয়ে দেওয়া হয় সেখানকার প্রিজ়াইডিং অফিসারকে । এই বুথেও জেলা থেকে সুপারিশ করা হয় পুনর্নির্বাচনের । গতকাল স্ক্রুটিনিগুলি ভ্যালিডেট করেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক । তারপর তা পাঠানো হয় দিল্লির নির্বাচন সদনে ।

সেই সুপারিশের পরিপ্রেক্ষিতেই ওই বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেয় কমিশন । কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রবিবার পুনর্নির্বাচন হবে।

Last Updated : May 11, 2019, 9:18 AM IST

ABOUT THE AUTHOR

...view details