পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 15, 2020, 9:46 PM IST

ETV Bharat / state

কুঁদঘাটে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার অঙ্গনওয়াড়ি ও রেশনের চাল

কুঁদঘাটে এক ব্যবসায়ীর বাড়িতে আজ অভিযান চালায় পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ৷ সেখান থেকে বিপুল পরিমাণে রেশন ও অঙ্গনওয়াড়ির চাল উদ্ধার হয় ৷ এর সঙ্গে আর কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ৷

কুঁদঘাটে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার অঙ্গনওয়াড়ি ও রেশনের চাল
কুঁদঘাটে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার অঙ্গনওয়াড়ি ও রেশনের চাল

কলকাতা, 15 এপ্রিল : কাশীপুর, চিতপুরের পর এবার কুঁদঘাট । এক ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হল রেশনের পাশাপাশি অঙ্গনওয়াড়ির চাল । ঘটনায় কাউকে গ্রেপ্তার করা গেছে কিনা তা অবশ্য এখনও পরিষ্কার নয় । ওই ব্যবসায়ীর বাড়িতে পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযানের পরই উদ্ধার হয় বস্তা বস্তা চাল । এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তার খোঁজ শুরু করেছে পুলিশ ।

লকডাউনের জেরে কর্মহীন মানুষের মুখে খাবার তুলে দেওয়া এখন প্রশাসনের কাছে বড় চ্যালেঞ্জ । আর তাই মুখ্যমন্ত্রী আগামী ছয় মাস রাজ্যের সাত কোটি 86 লাখ মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন । এর পাশাপাশি কম দামে চাল, গম কিনতে পারবে এক কোটি 20 লাখ মানুষ । একইসঙ্গে কার্ডহীন 3 লাখ মানুষকেও রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ।

রাজ্যের বাস্তব চিত্রটা বলছে, মানুষের সঞ্চিত টাকা শেষ । রাজ্য সরকার রেশনে যে চাল দিচ্ছে তাও ফুরোতে বসেছে । এই বিষয়ে ETV ভারতে প্রকাশিত হয়েছে খবর । যেখানে মালদার হরিশ্চন্দ্রপুর এক নম্বর ব্লকের গড়গড়ি, বাইশবাগান-সহ বেশ কিছু গ্রামের কথা উঠে এসেছে । অভিযোগ, সেখানে কচু পাতা খেয়ে দিনযাপন করছেন মানুষ । কষ্টের এই সময়টায় একশ্রেণির মানুষ ব্যবসায় নেমেছে নিজেদের পকেট মোটা করতে । তেমনই এক চক্রের খোঁজ পাওয়া গেল কুঁদঘাটে । এখন অবধি তার বাড়িতে উদ্ধার হয়েছে রেশন এবং অঙ্গনওয়াড়ির চাল । যার মধ্যে 13 বস্তা শুধুই অঙ্গনওয়াড়ির বলে জানা গেছে ।

পুলিশের সন্দেহ এই চক্রের সঙ্গে জড়িত রয়েছে আরও কয়েকজন । ধৃতকে জিজ্ঞাসাবাদ করে ওই চাল এবং কোথা থেকে পেল তা জানার চেষ্টা করছে পুলিশ । কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের সন্দেহ পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেমের সঙ্গে যুক্ত থাকা মানুষ এই চক্রে জড়িত ।

ABOUT THE AUTHOR

...view details