পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 6, 2020, 11:59 PM IST

ETV Bharat / state

40তম প্রতিষ্ঠা দিবসেও বন্ধ BJP-র দলীয় সদর কার্যালয়

BJP  সূত্রে জানা গিয়েছে, সকালের দিকে দু-একজন এসে কেবল নিয়মরক্ষার জন্য দলীয় পতাকা তুলে সদর কার্যালয় বন্ধ করে চলে যায় । সদর কার্যালয়ে কোনও জমায়েত যাতে না করা হয় তা নিয়ে দলের তরফ থেকে অনেক আগেই হুইপ জারি করা হয়েছিল ।

BJP-র 40তম প্রতিষ্ঠা দিবসেও বন্ধ থাকল দলীয় সদর কার্যালয়
BJP-র 40তম প্রতিষ্ঠা দিবসেও বন্ধ থাকল দলীয় সদর কার্যালয়

কলকাতা, 6 এপ্রিল: BJP -র 40-তম প্রতিষ্ঠা দিবসেও দলীয় সদর কার্যালয়-এর দরজা পুরোপুরি বন্ধ থাকল । এর আগে BJP-র প্রতিষ্ঠা দিবসে 6, নম্বর মুরলিধর সেন লেনের দলীয় সদর কার্যালয়ের এমন ছবি আগে কখনও দেখা যায়নি । কোরোনা মোকাবিলায় "উৎসব"-এর ছবি পাল্টে গেল একেবারে সাদামাটা কর্মসূচিতে । এই প্রথম সদর কার্যালয় থেকে প্রতিষ্ঠা দিবসের দিন মিষ্টি বিতরণও বন্ধ থাকল ।

BJP সূত্রে জানা গিয়েছে, সকালের দিকে দু-একজন এসে কেবল নিয়মরক্ষার জন্য দলীয় পতাকা তুলে সদর কার্যালয় বন্ধ করে চলে যায় । সদর কার্যালয়ে কোনও জমায়েত যাতে না করা হয় তা নিয়ে দলের তরফ থেকে অনেক আগেই হুইপ জারি করা হয়েছিল । সোমবার সন্ধ্যা পর্যন্ত সদর কার্যালয়ের সামনে কোনও কার্যকর্তাকেই সেইভাবে চোখে পড়েনি । এই প্রথম দলের কর্মী সমর্থকরাও দলের হুইপ অক্ষরে অক্ষরে পালন করেছে ।

BJP -র সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সব দলীয় নেতা-কর্মীদের বাড়িতেই নতুন দলীয় পতাকা তোলার নির্দেশ দিয়েছিলেন । কেবলমাত্র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হাওড়া ও মেদিনীপুর দলীয় অফিসে পতাকা তোলেন । এছাড়া আজ সারাদিন ধরে BJP -র কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা, BJP -র নির্বাচন কমিটির কার্যকরী সভাপতি মুকুল রায় সহ দলের প্রথম সারির নেতারা বাড়িতে দলীয় পতাকা তুলে প্রতিষ্ঠা দিবস পালন করেন । ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও দীনদয়াল উপাধ্যায়ের মূর্তিতে মালা দেওয়ার নির্দেশও ছিল ।
নিজে একবেলা অভুক্ত থেকে অন্তত 6জন গরিব মানুষদের বাড়িতে খাবার পৌঁছানোর কর্মসূচিতে আজ সব নেতৃত্ব শামিল হন । পাশাপাশি ডাক্তার, নার্স, পুলিশ, সাফাই কর্মী ও ব্যাঙ্ক, পোস্ট অফিসের মত জরুরি পরিষেবা প্রদানকারী মানুষদের ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচি চালিয়ে যাওয়ার নির্দেশও দেওয়া হয় ।

BJP -র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, " কোরোনা মোকাবিলায় দলের সমস্ত কর্মীদের আগেই ভিডিয়ো বার্তা দেওয়া হয়েছিল । এবার পাটির প্রতিষ্ঠা দিবসও বাড়িতে থেকেই পালন করার নির্দেশ দেওয়া হয় । সব কার্যকর্তাই সেই নির্দেশ পালন করেছেন । দলের রাজ্য অফিসও বন্ধ রাখা হয় । এই প্রথম এই ধরনের ঘটনার সাক্ষী থাকলাম আমরা ।"

ABOUT THE AUTHOR

...view details