পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

টালিগঞ্জে আত্মঘাতী চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, লকডাউনে অবসাদের জের ?

লকডাউনে বন্ধ ছিল অফিস । পরিবারের দাবি, এর জেরেই শুরু হয়েছিল মানসিক অবসাদ । পরে অফিস খুললেও হয়ত সেই অবসাদ থেকে বের হতে পারেননি 65 বছর বয়সি জগদীশ প্রসাদ আগরওয়াল । শেষে গতকাল আত্মহত্যার পথ বেছে নেন তিনি ।

By

Published : Jun 28, 2020, 10:37 AM IST

গ্রাফিক্স চিত্র
গ্রাফিক্স চিত্র

কলকাতা, 28 জুন : পেশায় তিনি ছিলেন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট । একটি নামী চার্টার্ড অ্যাকাউন্টেন্ট সংস্থায় চাকরি করতেন । দীর্ঘ লকডাউনে মানসিক অবসাদ তৈরি হয় । যার জেরে গতকাল গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন তিনি জগদীশ প্রসাদ আগরওয়াল (65) । দক্ষিণ কলকাতার টালিগঞ্জ এলাকার ঘটনা । ইতিমধ্যেই ওই চার্টার্ড অ্যাকাউন্টেন্টের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য ।

দীর্ঘ লকডাউনে প্রভাব পড়েছে অনেকেরই কর্মস্থানে । চার্টার্ড অ্যাকাউন্টেন্ট জগদীশ প্রসাদ আগরওয়ালের অবস্থাও ছিল তাই । বন্ধ ছিল অফিস । যার জেরে তৈরি হয়েছিল তীব্র মানসিক অবসাদ । পরিবারের লোকজনের দাবি, সম্প্রতি অফিস খুললেও অবসাদ কাটেনি । শুক্রবার তিনি স্ট্র্যান্ড রোডের অফিসে গেছিলেন । আচরণ ছিল স্বাভাবিকই । রাতে সঠিক সময়ে ঘুমোতেও যান । সকালে রোজকার নিয়ম মতো ব্রেকফাস্ট করেন । ছেলে পীযূষ আগরওয়াল সকাল দশটা নাগাদ বাইরে বেরিয়েছিলেন বাজার করতে । এদিকে ব্রেকফাস্ট শেষে জগদীশ প্রসাদ নিজের ঘরে যান । ছেলে বাজার থেকে ফিরে দেখেন দরজা ভেতর থেকে তালা বন্ধ । বারবার দরজা ধাক্কা দিয়েও সাড়া মেলেনি । পরে দরজা ভেঙে তাঁর ঝুলন্ত দেহ দেখতে পান ছেলে ।

খবর দেওয়া হয় টালিগঞ্জ থানায় । দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয় SSKM হাসপাতালে । সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন । পরে তার দেহ পাঠানো হয় ময়নাতদন্তের জন্য ।

এই সংক্রান্ত আরও খবর : কলকাতায় একদিনে আত্মহত্যা সাতজনের, কী বলছেন বিশেষজ্ঞরা ?

মনোবিদরা বলছেন, লকডাউনে বাড়িতে বসে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন অনেকে । অনেকে কাজ হারিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন, অনেকে অন্য মানসিক চাপ থেকে অবসাদে ভুগতে শুরু করেছেন । লকডাউনে মানসিক স্বাস্থ্য দেখভালের কথা তাই বার বার বলছেন চিকিৎসকরা । এবং অবশ্যই মানসিক সমস্যাকে অন্যান্য সমস্যার মতোই স্বাভাবিক সমস্যা হিসেবে দেখে দ্রুত চিকিৎসার পরামর্শও দিচ্ছেন বিশেষজ্ঞরা ।

ABOUT THE AUTHOR

...view details