পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আমফান বিধ্বস্ত পরিস্থিতি পরিদর্শনে বিকেলেই রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল

আগামীকাল আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে শনিবার নবান্নে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা-সহ শীর্ষস্থানীয় আধিকারিকদের সঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল বৈঠক করবেন বলে জানা গেছে ।

By

Published : Jun 4, 2020, 10:46 AM IST

File Photo
ফাইল ফোটো

কলকাতা, 4 জুন : আমফান বিধ্বস্ত রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল । এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে আজ সন্ধের মধ্যেই কলকাতায় পৌঁছাবে দলটি । তারপর আগামীকাল স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্ম সচিব অঞ্জু শর্মার নেতৃত্বে উত্তর 24 পরগনা ও দক্ষিণ 24 পরগনার বেশ কিছু এলাকা পরিদর্শন করবে ।

অঞ্জু শর্মার নেতৃত্বে এ দলে থাকছেন কৃষি মন্ত্রকের ডিরেক্টর নরেন্দ্র কুমার, ফিশারি বিভাগের অ্যাসিস্ট্যান্ট কমিশনার আর পি ডুবে, এক্সপেনডিচার বিভাগের ডিরেক্টর এস সি মিনা, জলশক্তিমন্ত্রকের ইঞ্জিনিয়র সিদ্ধার্থ মিত্র, বিদ্যুৎমন্ত্রকের ডিরেক্টর ঋষিকা সরন, সড়ক ও পরিবহন মন্ত্রকের ইঞ্জিনিয়র সমীরণ সাহা । তাঁদের যাবতীয় প্রয়োজনীয় সাহায্য করার জন্য রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে ।

20 মে রাজ্যে আছড়ে পরে ঘূর্ণিঝড় আমফান । তছনছ হয়ে যায় রাজ্যের একাধিক অংশ । ক্ষতিগ্রস্ত কয়েক হাজার মানুষ । গৃহহীন হয়ে পড়েছেন এমন মানুষের সংখ্যা কম । এরপর রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঝড়ের পরেরদিন অর্থাৎ 21 তারিখ রাজ্যে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি আকাশপথে এলাকা পরিদর্শন করেন । পরে রাজ্যের জন্য হাজার কোটি টাকা সাহায্যের ঘোষণা করেন ।

এদিকে, ঝড়ে লন্ডভন্ড পরিস্থিতি স্বাভাবিক করতে রাজ্যে নামে সেনা । তাঁদের তৎপরতায় কিছুটা হলেও স্বাভাবিক হয়েছে পরিস্থিতি ।

আজ ঝড়ের 14 দিনের মাথায় পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল । উত্তর ও দক্ষিণ 24 পরগনার বিভিন্ন এলাকা পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রকে তাঁরা রিপোর্ট জমা দেবেন ।

ABOUT THE AUTHOR

...view details