পশ্চিমবঙ্গ

west bengal

সমকামী এবং তৃতীয় লিঙ্গের জন্য বিশেষ ভাবনা গণতান্ত্রিক মহিলা সমিতির

By

Published : Oct 7, 2020, 10:17 PM IST

কোরোনা সংক্রমণের সময় কর্মহীন LGBT কমিউনিটির মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি ।

LGBT কমিউনিটি
LGBT কমিউনিটি

কলকাতা, 7 অক্টোবর : সমকামী এবং তৃতীয় লিঙ্গের মানুষকে নিয়ে ভাবনাচিন্তা করছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি । তাদের আরও সুযোগ সুবিধা পাইয়ে দিতে তৎপর হয়েছে তারা ।

কোরোনা সংক্রমণের সময় কর্মহীন LGBT কমিউনিটির মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি । গণতান্ত্রিক মহিলা সমিতির সভানেত্রী কনীনিকা বোস ঘোষ জানিয়েছেন, সমাজের প্রান্তিক মানুষের সঙ্গে তুলনা করা হয় LGBT কমিউনিটির মানুষকে । তাদের অধিকার নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে । যদিও মানুষ হিসেবে তাদের অধিকার সংবিধানে স্বীকৃত । কিন্তু তাও দেশ এবং রাজ্যজুড়ে সব অধিকার পায় না সমকামী এবং তৃতীয় লিঙ্গের মানুষ । সেই অধিকার উপভোগ করতে এবং সংশ্লিষ্ট মানুষের সুযোগসুবিধার জন্য কাজ করে চলেছে CPI(M)-র মহিলা সংগঠন ।

LGBT কমিউনিটির মানুষের পেশা সুরক্ষিত রাখার জন্য ইতিমধ্যেই রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে । আগামীদিনে সুরক্ষিত জীবনযাপনের জন্য LGBT কমিউনিটির মানুষের সঙ্গে গণতান্ত্রিক মহিলা সমিতি থাকবে বলে জানিয়েছেন কনীনিকা বোস ঘোষ ।

ABOUT THE AUTHOR

...view details