পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 28, 2022, 10:46 PM IST

ETV Bharat / state

Covid Test in Kolkata: বর্ষার অছিলায় কমেছে টেস্ট, সাবধানতার বার্তা চিকিৎসকদের

বঙ্গে ফের চোখ রাঙাচ্ছে করোনা ৷ তবে মানুষের অসচেতনতা চিন্তায় ফেলেছে চিকিৎসকদের ৷ করোনা ঠেকাতে বাইরে বেরোলে মাস্ক-স্যানিটাইজারের অভ্যাস ফের ফিরিয়ে আনার বার্তা দিচ্ছেন তাঁরা ৷ তবে যে কোনও উপসর্গ থাকলেই দ্রুত নমুনা পরীক্ষা করানোর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা(Covid Test in Kolkata)৷

Covid Test
বর্ষার অছিলায় কমেছে টেস্ট

কলকাতা, 28 জুন:বর্ষাকাল মানেই একাধিক রোগের আঁতুড়ঘর । জ্বর-সর্দি-কাশির পাশাপাশি রয়েছে পেটের সমস্যাও । অন্যদিকে রাজ্যে ফের বাড়ছে করোনা সংক্রমণ । তবে বর্ষাকালের অজুহাতে অনেকেই টেস্ট করাতে নাকচ(covid Tests have decreased in kolkata due to monsoon)। তবে চিকিৎসকমহলের বার্তা জ্বর হলেই টেস্ট করানো দরকার ।

এই বিষয়ে চিকিৎসক অন্তরা বিশ্বাসের কথায়, "কোভিডের প্রধান লক্ষণ মাথা ব্যথা । কোভিডের যে সমস্ত উপসর্গ রয়েছে তার মধ্যে কোনও একটা দেখা দিলে অবশ্যই টেস্ট করানো উচিত । শুধু স্বাদ গন্ধ চলে যাওয়া নয়, যদি পেটের সমস্যা বা ডায়রিয়া হয় তবেও টেস্ট করানো উচিত ।"

আরও পড়ুন :আরও বাড়ল সংক্রমণ, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হাজার ছুঁইছুঁই

অন্যদিকে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই রাজ্যে মিলেছে করোনার নয়া প্রজাতি । এটা অনেকটাই ওমিক্রনের মতো । তবে এই নয়া প্রজাতিতে মৃত্যুর রেশ অনেকটাই কম । এই বিষয়ে চিকিৎসক অরিন্দম বিশ্বাস জানান, "নয়া একটি প্রজাতি মিলেছে বটে তবে এখনই ভয় পাওয়ার কিছু নেই । করোনার মতই এই সমস্ত কিছু । যেহেতু টিকা হয়ে গিয়েছে ফলে মানুষ অনেকটাই সুরক্ষিত । কিন্তু তাতেও সাধারণ মানুষ এখন যে পরিমাণে অসচেতন তা সত্যি ভয়ের ।"

মাস্ক-স্যানিটাইজার ব্যবহারের কথা একাধিকবার বলা হলেও আমজনতা এখনও ওয়াকিবহল নয় । ফলে পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হার । ইতিমধ্যেই সরকারি হাসপাতালগুলিতে ভর্তি হচ্ছে বেড ।

আরও পড়ুন :গ্রীষ্মের মাসগুলিতে গর্ভপাতের ঝুঁকি বেড়ে যায়: গবেষণা

ABOUT THE AUTHOR

...view details