পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 18, 2020, 4:56 PM IST

Updated : Mar 19, 2020, 5:46 AM IST

ETV Bharat / state

কোরোনা আতঙ্কে পৌর আধিকারিককে ভরতি করা হল হাসপাতালে

কলকাতা পৌরনিগমের অ্যাসিস্ট্যান্ট অ্যাসেসর কালেক্টর পদে থাকা এক ব্যক্তিকে পৌর কমিশনার খালিল আহমেদ বেলেঘাটা আইডি হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠিয়ে দেন‌ ।

kolkata
কলকাতা পৌরনিগম

কলকাতা , 18 মার্চ : এবার কলকাতা পৌরনিগমের এক কর্মীকে পরীক্ষার জন্য পাঠানো হল বেলেঘাটা আইডি হাসপাতালে । কলকাতা পৌরনিগমে তিনি অ্যাসিস্ট্যান্ট অ্যাসেসর কালেক্টর পদে রয়েছেন । গতকালই স্বরাষ্ট্র সচিব দপ্তরের এক মহিলা আমলার ছেলেকে বেলেঘাটা ID হাসপাতলে ভরতি করানো হয় । এরপর আজ সকালেই পৌর কমিশনার খালিল আহমেদ ওই পৌরকর্মীকে বেলেঘাটা আইডি হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠান ।

মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন , প্রাথমিকভাবে ওই কর্মীকে এখন পরীক্ষা করতে পাঠানো হয়েছে হাসপাতালে । পাশাপাশি তিনি জানান , কোরোনা মোকাবিলায় বেশ কিছু পদক্ষেপ করেছে কলকাতা পৌরনিগম ৷ কলকাতা পৌরনিগমের বিভিন্ন কাজে বহু মানুষ বিভিন্ন জায়গা থেকে আসেন । কলকাতা পৌরনিগমের সদর দপ্তরের জন্ম ও মৃত্যু শংসাপত্রের জন্য সবচেয়ে বেশি সংখ্যক মানুষ জমা হয় । তাই এবার থেকে ড্রপবক্স চালু করা হচ্ছে । আবেদনকারীরা এসে আবেদনপত্র ড্রপবক্সে ফেলে দেবেন । পরে আবেদনকারীদের ফোনে এসএমএসের মাধ্যমে কবে কোন সময় আসতে হবে তা জানিয়ে দেওয়া হবে ।

মিউটেশন এবার থেকে অনলাইনে করা হবে । এই কোরোনা আতঙ্কের মধ‍্যে মিউটেশন করাতে কেউ যাতে কলকাতা পৌরনিগমের সদরদপ্তরে না আসে তার নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম ।কলকাতা পৌরনিগমের কর্মীদের দূরত্ব বজায় রেখে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে । সব বিভাগে হ্যান্ড স্যানিটাইজ়ার ও মুখে মাস্ক ব্যবহার করতে বলা হয়েছে । এছাড়া কোরোনা সচেতনা বাড়াতে আজ আধিকারিকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে ।

শুনে নিন কলকাতা পৌরনিগম সংক্রান্ত নির্দেশগুলি
Last Updated : Mar 19, 2020, 5:46 AM IST

ABOUT THE AUTHOR

...view details