পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

রাজ্যে একাই লড়বে কংগ্রেস : সোমেন মিত্র

রাজ্যে একাই লড়বে কংগ্রেস। বামফ্রন্টের সঙ্গে আলোচনা যখন ভেস্তে গেছে তখন ৪২টি আসনেই প্রার্থী দেওয়া হবে। জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

By

Published : Mar 17, 2019, 10:59 PM IST

সোমেন মিত্র

কলকাতা, ১৭ মার্চ : রাজ্যে একাই লড়বে কংগ্রেস। বামফ্রন্টের সঙ্গে আলোচনা যখন ভেস্তে গেছে তখন ৪২টি আসনেই প্রার্থী দেওয়া হবে। জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তাদের সিদ্ধান্ত হাইকমান্ডকে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

সাংবাদিক বৈঠকে আজ তিনি বলেন, "কেন্দ্রের BJP সরকারের অসহিষ্ণুতা, ধর্মান্ধতা ও তাদের জনবিরোধী কাজকর্ম রয়েছে। পাশাপাশি রয়েছে এই রাজ্য সরকারের দুর্নীতি যেমন, শিক্ষায় রাজনীতিকরণ, শিক্ষাক্ষেত্রগুলিকে রাজনীতির আস্থানা করা, মহিলাদের প্রতি অত্যাচার। তাই BJP ও TMC উভয়ের বিরুদ্ধে লড়াই করা আমাদের মূল উদ্দেশ্য। সেই উদ্দেশ্যকে সামনে রেখেই আমরা একত্রিত হয়েছিলাম।"

তিনি আরও বলেন, "কোথায় কাকে প্রার্থী করব সেটা বামফ্রন্ট ঠিক করে দেবে? দলের সম্মান সবার আগে। আর জোটে যাওয়ার দরকার আছে বলে মনে করি না। আলোচনা যখন ভেস্তে গেছে ৪২টি আসনেই আমরা প্রার্থী দেব। হাইকমান্ডকে জানিয়ে দেওয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত নেবে হাইকমান্ডই।"

সোমেন মিত্র তাঁর বিবৃতিতে বলেন, "জাতীয় কংগ্রেসের সদস্য ও প্রদেশ কংগ্রেসের রাজ্য ডাক্তার সেলের চেয়ারম্যানের নাম প্রার্থী তালিকার ২৫ নম্বরে দেওয়া আছে। তবে তিনি কোন রাজনৈতিক দলের প্রার্থী তা উল্লেখ করা হয়নি। ২০১৬ সালেও বিধানসভা নির্বাচনে আসন সমঝোতা থেকে একমঞ্চে নেতৃত্বের প্রচার সর্বক্ষেত্রেই বামফ্রন্টের সংকীর্ণ মনোভাবের পরিচয় রাজ্যের মানুষ পেয়েছে।"

সোমেনবাবু আরও বলেন, "বামফ্রন্টের বিবৃতি প্রকাশ ও প্রার্থীতালিকা ঘোষণা করে দেওয়ার পরও প্রদেশ কংগ্রেস নেতৃত্ব শেষ পর্যন্ত আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করেছিল। কিন্তু যাবতীয় প্রয়াস বিফল হয়েছে। স্বাভাবিকভাবেই কংগ্রেস নেতৃত্ব আসন্ন লোকসভা নির্বাচনে একলা লড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।"

ABOUT THE AUTHOR

...view details