পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 8, 2023, 4:15 PM IST

Updated : Sep 8, 2023, 11:06 PM IST

ETV Bharat / state

CM Mamata Banerjee: ধূপগুড়ির জয়কে ‘ঐতিহাসিক’ বললেন মমতা, অভিনন্দন জানালেন 'ইন্ডিয়া' জোটকে

ধূপগুড়ির জয়কে ঐতিহাসিক বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির থেকে কার্যত ধূপগুড়ি আসনটি ছিনিয়ে নিয়েছে তৃণমূল ৷ আর তার প্রতিক্রিয়া দিতে গিয়েই শুক্রবার খোদ মুখ্যমন্ত্রীও স্বীকার করে নিয়েছেন, বিধানসভা উপনির্বাচনে জয় যথেষ্ট তাৎপর্যপূর্ণ ৷

Etv Bharat
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ধূপগুড়ির জয়কে ‘ঐতিহাসিক’ বললেন মমতা

কলকাতা, 8 সেপ্টেম্বর: ধূপগুড়ির জয়কে ঐতিহাসিক বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বিজেপির থেকে কার্যত ধূপগুড়ি আসনটি ছিনিয়ে নিয়েছে তৃণমূল ৷ তার প্রতিক্রিয়া দিতে গিয়েই শুক্রবার খোদ মুখ্যমন্ত্রীও স্বীকার করে নিয়েছেন, বিধানসভা উপনির্বাচনে জয় যথেষ্ট তাৎপর্যপূর্ণ ৷ এই জয় এদিন রাজ্যের মানুষকে উৎসর্গ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী ।

একই সঙ্গে, দেশে 'ইন্ডিয়া' জোট ভালো ফল করেছে বলেও দাবি করেন তিনি । জি20 বৈঠকে রাষ্ট্রপতির আমন্ত্রণে নৈশভোজে যোগ দিতে এদিন দুপুরে দিল্লি উড়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । তার আগে ধূপগুড়ি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, ‘‘ধূপগুড়ির মানুষকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা ৷ এটা বিজেপির শক্ত ঘাঁটি ৷ এটা উত্তরবঙ্গের বড় জয় ৷ সারা ভারতে যে নির্বাচন হয়েছে তাতে সাতটার মধ্যে চারটে বিজেপি হেরেছে ৷ উত্তরপ্রদেশেও হেরেছে বিজেপি ৷ এটা ইন্ডিয়া টিমের বড় জয় ৷’’

অন্যদিকে, এদিন ধুপগুড়ির এই জয়কে 'মানুষের জয়' বলেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় টুইট করে তিনি লিখেছেন, "ঘৃণা ও ধর্মান্ধতার বদলে উন্নয়নের রাজনীতি জয় হয়েছে ধুপগুড়িতে।" প্রসঙ্গত, এদিনই কলকাতা থেকে দিল্লি গেলেও মুখ্যমন্ত্রী ফিরবেন রবিবার। শনিবার তাঁর রাষ্ট্রপতির আমন্ত্রনে নৈশভোজে যোগ দেওয়ার কথা। সেই উপলক্ষে দিল্লি যাওয়ার পথে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে ধুপগুড়ির জয় নিয়ে প্রতিক্রিয়া দিলেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি প্রথমে ধুপগুড়ির মানুষকে অনেক অভিনন্দন জানাচ্ছি। চা বাগান থেকে শুরু করে রাজবংশী সম্প্রদায়, মুসলিম, ট্রাইবাল সকলে যেভাবে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করেছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। গত লোকসভা নির্বাচনেও এই বিধানসভা কেন্দ্রে প্রায় 19 হাজারের লিড ছিল। এটা বিজেপির শক্ত ঘাঁটি। গত একমাস ধরে বিভিন্ন নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীরা ওখানে পড়েছিলেন। প্রত্যেকটা হোটেল বুক ছিল। একটা হোটেলেও জায়গা ছিল না, যেখানে কেউ যেতে পারে। আমি মনে করি উত্তরবঙ্গে এটা আমাদের বড় জয়। বাংলার মানুষের জয়। এটা বাংলার মাটি বাংলার জলের জয়।"

আরও পড়ুন: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ধূপগুড়িতে 4313 ভোটে জয়ী তৃণমূল, মানুষকে ধন্যবাদ অভিষেকের


একই সঙ্গে, এদিন মুখ্যমন্ত্রী এও জানিয়ে দিয়েছেন এই সময়ে দেশের বিভিন্ন প্রান্তে যেখানে উপনির্বাচন হয়েছে সেখানে 'ইন্ডিয়া' জোট ভালো ফল করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "সবচেয়ে বড় কথা এবার উত্তরপ্রদেশের মত জায়গাতেও বিজেপি হেরে গিয়েছে। জয় পেয়েছে যে তিনটি আসনে তার মধ্যে দুটি আসন ত্রিপুরার। যেখানে কাউকে লড়তে দেওয়াই হয় না। সেখানে আবার 90% ভোটে জিতেছে বিজেপি। ত্রিপুরায় মাত্র দুটো লোকসভার আসন রয়েছে, তাই নিয়ে বিজেপির খুশি হওয়ার কারণ নেই। মুখ্যমন্ত্রী বলেছেন আজ যেভাবে ধুপগুড়িতে মানুষ সিদ্ধান্ত নিয়েছেন এভাবে গোটা দেশে আস্তে আস্তে তারা সিদ্ধান্ত নিন। উত্তরবঙ্গ সম্পূর্ণ আমাদের সঙ্গে আছে ৷ যেখানে বিজেপি হেরেছে এবং 'ইন্ডিয়া' টিমের সদস্যরা জিতেছে তাদের আমি অভিনন্দন জানাচ্ছি ৷"

Last Updated : Sep 8, 2023, 11:06 PM IST

ABOUT THE AUTHOR

...view details