পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 13, 2020, 8:06 PM IST

ETV Bharat / state

কোন পথে চলবে ডবল ডেকার বাসগুলি ?

দিনের প্রথম বাস ছাড়বে সকাল 10টা 30 মিনিটে । এবং সফর শেষ হবে দুপুর 1টা 30 মিনিটে । প্রথম বাসের এক ঘণ্টা পর ছাড়বে দ্বিতীয় বাসটি । বেলা 11টা 30 মিনিটে । সফর শেষ হবে দুপুর 2টো 30 মিনিটে।

Double Decker bus in Kolkata
কলকাতার রাজপথে ডবল ডেকার বাস

কলকাতা, 13 অক্টোবর : নবান্ন থেকে আজ দু'টি ডবল ডেকার বাসের উদ্বোধন করেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । পুজোর আগেই পথে নামবে ডবল ডেকার বাস । পর্যটন বিভাগের উদ্যোগে এই বাসগুলি শহরে চলবে ।

মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আজ থেকে "কলকাতা কানেক্ট 2020" নামে একটি বিশেষ পর্যটন ব্যবস্থা চালু করা হল । কলকাতার বেশ কয়েকটি ঐতিহ্যবাহী জায়গার সামনে দিয়ে যাতায়াত করবে এই বাসগুলি । এই বাসগুলির উপরের তলার ছাদ খোলা থাকবে । এই ধরনের বাস লন্ডনে চলাচল করে । শুধু এই ডবল ডেকার বাস দু'টিই নয়, পুজোকে মাথায় রেখে চালু করা হয়েছে বিশেষ ট্রাম পরিষেবাও ।"

আপাতত শহরের যে ঐতিহ্যবাহী জায়গাগুলির সামনে দিয়ে বাসগুলি যাতায়াত করবে সেগুলির মধ্যে রয়েছে - ভিক্টোরিয়া মেমোরিয়াল, ফোর্ট উইলিয়াম, সেন্ট জনস ক্যাথিড্রাল চার্চ, অ্যান্ড্রজ় চার্চ, টাউন হল, বিবাদি বাগ, প্রিন্সেপ ঘাট, GPO, ট্রেজ়ারি বিল্ডিং, রাইটার্স বিল্ডিং, লালদীঘি, কারেন্সি বিল্ডিং, ইডেন গার্ডেনস, দ্বিতীয় হুগলি সেতু, চিড়িয়াখানা, ন্যাশনাল লাইব্রেরি-সহ আরও অন্য জায়গা ।

মমতা বন্দ্যোপাধ্যায় আজ বলেন, "নবান্নই বা কেন বাদ থাকে ? আমি পরিবহন দপ্তরকে বলব নবান্নকেও এই তালিকাভুক্ত করতে । সাধারণ মানুষের থেকে কীরকম সাড়া মিলছে তা দেখে পরে আবার তালিকাটি সংস্কার করা হবে । আগামীকাল থেকে অনলাইন বুকিং শুরু হচ্ছে ।"

আপাতত সারাদিনে দু'টি বাস চলবে । দিনের প্রথম বাস ছাড়বে সকাল 10টা 30 মিনিটে এবং সফর শেষ হবে দুপুর 1টা 30 মিনিটে । প্রথম বাসের এক ঘণ্টা পর ছাড়বে দ্বিতীয় বাসটি । ছাড়বে বেলা 11টা 30 মিনিটে । সফর শেষ হবে দুপুর 2টো 30 মিনিটে।

WBTC-র ডবল ডেকার বাস বর্তমানে নিউটাউনের ইকো পার্কে চলাচল করে । আজকের উদ্বোধনী ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ইন্দ্রনীল সেন, পুলিশ কমিশনার অনুজ শর্মা সহ অন্যরা।

ABOUT THE AUTHOR

...view details