পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

রাজ্যে নারী নির্যাতন ঠেকাতে পুলিশ-প্রশাসনকে একগুচ্ছ নির্দেশ মুখ্যমন্ত্রীর

হায়দরাবাদের ঘটনা সামনে আসার পর রাজ্যে মহিলাদের নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী । সূূত্রের খবর, আজ নবান্নের একটি বৈঠকে রাজ্য পুলিশ, রাজ্য প্রশাসনিক আধিকারিক ও জেলা পুলিশ সুপারদের এই নিয়ে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন তিনি ।

By

Published : Dec 3, 2019, 2:34 AM IST

মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী

কলকাতা, 3 ডিসেম্বর : হায়দরাবাদ গণধর্ষনের ঘটনা সামনে আসার পর রাজ্যে মহিলাদের নিরাপত্তা বাড়াতে এবার পুলিশ- প্রশাসনকে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজ নবান্নের 14 তলার কনফারেন্স রুমে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক সারেন তিনি । মহিলাদের উপর হামলার ঘটনায় অভিযোগ নেওয়ার ক্ষেত্রে কোনওরকম গাফিলতি করা যাবে না বলে নির্দেশ দেন ।

হায়দরাবাদের গণধর্ষণের ঘটনার প্রতিবাদে ফেটে পড়েছে গোটা দেশ । নারকীয় ঘটনাকে ধিক্কার জানাচ্ছে সমস্ত স্তরের মানুষ । বিষয়টি সামনে আসার পরে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ রাজ্য প্রশাসনের শীর্ষ মহল । নবান্নে কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তা, ADG আইনশৃঙ্খলা ও অন্যান্য পুলিশ কর্তাদের সঙ্গে আজ বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সঙ্গে ছিলেন মুখ্য সচিব রাজীব সিনহা, স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী নিরাপত্তা উপদেষ্টা সুরজিত কর পুরকায়স্থ, DG বীরেন্দ্র, অতিরিক্ত DG (আইন শৃঙ্খলা) জ্ঞানবন্ত সিং ও কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। নবান্নের এই বৈঠককে ভিডিয়ো কনফারেন্সে কথা বলা হয় জেলার পুলিশ সুপারদের সঙ্গেও । সূত্রের খবর, বৈঠকে অন্যান্য বিষয়ের পাশাপাশি আলোচনা হয় রাজ্যে মহিলাদের নিরাপত্তার বিষয়ে ।

জানা গেছে, মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের শীর্ষ কর্তাদের নির্দেশ দিয়েছেন, মহিলাদের উপরে হামলার ঘটনার অভিযোগ নেওয়ার ক্ষেত্রে কোনওরকম গাফিলতি করা যাবে না। যেকোনও থানার অধীনে ঘটনা ঘটুক না কেন, নির্যাতিতা তাঁর সুবিধা মতো থানায় অভিযোগ নিয়ে গেলে, সংশ্লিষ্ট থানাকে ব্যবস্থা নিতে হবে । এর অন্যথা হলে ওই থানার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, থানা গুলিকে আরও তৎপর হয়ে নারী নির্যাতনের ঘটনা ঠেকাতে কাজ করতে হবে ।

ABOUT THE AUTHOR

...view details