পশ্চিমবঙ্গ

west bengal

Jharkhand Cong MLA: আগেও ঝাড়খণ্ডের সরকার ফেলতে টাকার প্রলোভন দেখানো হয়েছে, দাবি সিআইডির

By

Published : Aug 6, 2022, 1:08 PM IST

সিআইডির সন্দেহ এই প্রথম নয় এর আগেও ঝাড়খণ্ডের জোট সরকার ফেলতে টাকার ব্যবহার হয়েছে ৷ টাকা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার ঝাড়খণ্ডের বিধায়কদের জেরা করে এমন তথ্যই উঠে এসেছে (Attempt was made to topple the Jharkhand government earlier also) ৷

Jharkhand Cong MLA
আগেও কুমার জয়মঙ্গলকে ঝাড়খণ্ডের সরকার ফেলতে টাকার প্রলোভন দেখানো হয়েছে

কলকাতা, 6 অগস্ট: ঝাড়খণ্ডের বিধায়কের গাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় অভিযুক্ত বিধায়ক কুমার জয়মঙ্গলকে লাগাতার জেরায় উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য । সিআইডির জেরায় ওই বিধায়ক জানিয়েছেন, প্রায় বছরখানেক আগেও তাঁকে ঝাড়খণ্ডে সরকার ফেলতে টাকার টোপ দেওয়া হয় । এই তথ্য পেয়ে সিআইডির গোয়েন্দারা অনুমান করছেন অনেকদিন আগে থেকেই ঝাড়খণ্ডে সরকার ফেলার কাজ শুরু হয়ে গিয়েছিল (CID suspects attempts to topple the Jharkhand government were made earlier also) ।
ইতিমধ্যেই তদন্তে নেমে ধৃত ব্যবসায়ী মহেন্দ্র আগারওয়ালের ফোন থেকে একাধিক প্রভাবশালী ব্যক্তির নাম্বার সিআইডির গোয়েন্দারা পেয়েছেন । গোয়েন্দারা জানতে পেরেছেন ওই ব্যবসায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন ভিন রাজ্যের বিভিন্ন প্রভাবশালীরা তার মধ্যে বেশ কয়েকজন রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিও রয়েছেন । কিন্তু তদন্তের স্বার্থে এই বিষয়ে মুখ খুলতে চাইছেন না গোয়েন্দারা ।

আরও পড়ুন: সিআইডি তদন্ত এড়াতে মরিয়া ঝাড়খণ্ডের 3 বিধায়ক ! মামলা ডিভিশন বেঞ্চে
সম্প্রতি হাওড়া গ্রামীণ পুলিশের একটি বিশেষ দল পাঁচলা রানিহাটি মোড় থেকে একটি ঝাড়খণ্ডের বিধায়ক বোর্ড লাগানো এটি বিলাসবহুল গাড়ি আটক করে । সেই গাড়ি থেকেই উদ্ধার হয়েছে প্রায় 49 লক্ষ টাকা । এরপরে সেই ঘটনার তদন্ত নামে রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ । তদন্ত নেমে ধৃত 3 কংগ্রেস বিধায়ককে লাগাতার জেরা করে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা । তদন্তে বেশ খানিকটা এগিয়ে যাওয়ার পর গোয়েন্দাদের সন্দেহ , এই টাকা উদ্ধারের আগেও ওই কংগ্রেস বিধায়ককে একাধিকবার টাকার প্রলোভন দেখিয়ে ঝাড়খণ্ডে সরকার ফেলার চেষ্টা করা হয়েছিল । কিন্তু কারা এই কাজ করেছে সেই সম্পর্কে এখনই মুখ খুলতে চাইছেন না সিআইডির গোয়েন্দারা । এদিকে এই ঘটনায় সিআইডির একটি বিশেষ দল দিল্লিতে এক ব্যবসায়ের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে দিল্লি পুলিশের বাধার মুখে পড়ে বলে অভিযোগ ৷ পাশাপাশি গুয়াহাটি বিমানবন্দরে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে গিয়েও সমস্যায় পড়েছিল সিআইডির এই প্রতিনিধি দল ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details